ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   সব সমস্যা ওয়াসার

সব সমস্যা ওয়াসার

September 4, 2016 - 12:09 PM

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কিছু এলাকায় জলাবদ্ধতা ও পানির সমস্যার জন্য ওয়াসাকে দায়ী করেছেন মেয়র সাঈদ খোকন। সমস্যা

রোববার রাজধানীর মালিবাগে শহীদ ফারুক ইকবাল বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘জনতার মুখোমুখি, জনগণের প্রতিনিধি’ শীর্ষক মতবিনিময় সভায় স্থানীয়দের নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিএসসিসির মেয়র বলেন, ‘সব সমস্যা ওয়াসার’।

ডিএসসিসির ১২ নম্বর ওয়ার্ডের মালিবাগ মোড়, মালিবাগ বাজার রোড, শান্তিবাগ ও বকশিবাগ এলাকার রাস্তা অল্প বৃষ্টিতে ডুবে যায়। এ ছাড়া শান্তিবাগ ও মালিবাগ মারুফ মার্কেটের পেছনের ওয়াসার পাম্প বন্ধ থাকে এবং টাকার বিনিময়ে পাম্প থেকে পানি সরবরাহসহ ওয়াসার বিরুদ্ধে একাধিক অভিযোগ জানান স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দাদের সব অভিযোগ শুনে মেয়র সাঈদ খোকন বলেন, ওয়াসা চাইলে এসব সমস্যা সমাধান সময়ের ব্যাপারমাত্র।

সভায় উপস্থিত ওয়াসার এক প্রকৌশলী এসব সমস্যা সমাধানের কথা উল্লেখ করামাত্রই স্থানীয় বাসিন্দারা এর প্রতিবাদ জানান। এ সময় মেয়র সমস্যা সমাধানে ওয়াসার কর্মকর্তাদের সময় বেঁধে দেন।

‘আমাদের মালিবাগ’ নামের এক সংগঠন থেকে সভায় অভিযোগ করা হয়, ২০ বছরে ওই এলাকার সুয়ারেজ সমস্যার সমাধান হয়নি। অধিকাংশ সুয়ারেজ লাইন অকেজো, তবে প্রতি মাসে বিল নেয় ওয়াসা।

মালিবাগ মোড়, মালিবাগ বাজার রোড, শান্তিবাগ ও বকশিবাগ এলাকার প্রায় এক কিলোমিটার সুয়ারেজ লাইনের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র। তবে আগামী এক মাসের মধ্যে সুয়ারেজ সমস্যার সমাধান না হলে বিল বন্ধের হুমকি দেন স্থানীয়রা।

এদিকে মতবিনিময় সভায় সুয়ারেজ, গ্যাস, বর্জ্য, রাস্তার মাঝে বাজার, আটোরিকশা, কুকুর, মশা ও রাস্তার সমস্যার কথা মেয়রকে জানান ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।

এ ছাড়া পার্ক, কমিউনিটি সেন্টার, ব্যায়ামাগার নির্মাণসহ বছরে দুবার বিনোদনের ব্যবস্থা করার দাবি জানান স্থানীয়রা।

স্থানীয়দের নানা সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন মেয়র। স্থানীয় বাসিন্দা মো. সোহেলের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, মশা নিধনে আগামীকাল (৫ সেপ্টেম্বর) থেকে টানা সাত দিন স্প্রে মেশিন ১২ নম্বর ওয়ার্ডে ব্যবহার করা হবে।

মো. শফিকুল ইসলাম নামের আরেক বাসিন্দার প্রশ্নের জবাবে মেয়র বলেন, কোরবানির আগেই ১২ নং ওয়ার্ডের গ্যাস সমস্যার সমাধান করতে হবে। এজন্য তিতাস গ্যাসের প্রতিনিধিকে নির্দেশ দেন মেয়র।

স্থানীয়দের হাটার সুবিধার জন্য আগামী ২০ সেপ্টেম্বর মালিবাগ মোড় থেকে শান্তিবাগ পর্যন্ত রাস্তার অস্থায়ী কাঁচাবাজার তুলে দেওয়ার নির্দেশ দেন মেয়র।

১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদারের সভাপতিত্বে সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ