ক্রাইম পেট্রোল বিডি  »  প্রধান সংবাদরাজনীতি   »   সন্ত্রাস ও জঙ্গিবাদের মূল বীজ বপন করে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান

সন্ত্রাস ও জঙ্গিবাদের মূল বীজ বপন করে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান

August 24, 2016 - 11:06 AM

ঢাকা : আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মূল বীজ বপন করে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

 

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফিজিও থেরাপিস্ট পরিষদ আয়োজিত জঙ্গিবাদবিরোধী এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে সমাজকে কলুষিত করেছিলেন জিয়াউর রহমান। বিভিন্ন কৌশলে তিনি মুক্তিযোদ্ধাদেরও হত্যা করেছিলেন। এসবের  মাধ্যমে তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদের মূল বীজ বপন করেছিলেন। বর্তমানে যা চলছে তা তারই প্রতিফলন।

 

জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার নেপথ্যে ছিলেন উল্লেখ করে আব্দুস সোবহান বলেন, বঙ্গবন্ধু হত্যাকারীদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে প্রতিষ্ঠিত করেছিলেন তিনি। আত্মস্বীকৃত খুনিদের মন্ত্রীও বানিয়েছিলেন।

 

২১শে আগস্ট গ্রেনেড হামলা হাওয়া ভবনের নির্দেশ এবং তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের তত্ত্বাবধানে হয়েছিল বলেও মন্তব্য করেন তিনি।

 

‘২১ শে আগস্ট একটি কলঙ্কজনক ঘটনা’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় আব্দুস সোবহান বলেন, বিএনপির মায়াকান্না আরেকটি পরিকল্পিত ষড়যন্ত্র।

 

আয়োজক সংগঠনের সভাপতি ড. হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রক্তন স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. দিলীপ কুমার রায় প্রমুখ।

আপনার মতামত জানানঃ