ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   শেষ লড়াইটাও একাই লড়ছেন সানী

শেষ লড়াইটাও একাই লড়ছেন সানী

August 29, 2016 - 1:47 PM

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপে পেসার তাসকিন আহমেদের সঙ্গে অবৈধ বোলিং অ্যাকশনের ফাঁদে পড়েন বাঁহাতি স্পিনার আরাফাত সানী। তাসকিনের আগে ভারত থেকে দেশে ফিরে আসেন সানী।

দেশে ফিরে স্পিন কোচ রুয়ান কালপাগের অধীনে বোলিং অ্যাকশন শোধরানোর কাজ করেছেন সানী। কিন্তু কালপাগে ছুটিতে যাওয়ার পর একা হয়ে যান জাতীয় দলের এ স্পিনার। তাসকিন পাশে পেয়েছিলেন দেশীয় কোচ মাহবুব আলী জাকিকে। কিন্তু সানী একাই লড়াই করেছেন দীর্ঘদিন।

সোমবার সানী জানালেন বোলিং ফুটেজ কালপাগাকে পাঠিয়ে প্রয়োজনীয় টিপস নিয়েছেন তাঁর থেকে। সানীর ভাষ্য,‘কালপাগের সঙ্গে আগে আমি কাজ করেছি। আমার বোলিং ভিডিওর ক্লিপগুলো ওকে পাঠাতাম। ওগুলো দেখে ও পরামর্শ দিত কোন কোন জায়গায় ঘাটতি ছিল। ওর সঙ্গে আমার যোগাযোগ সব সময় ছিল। হয়তো কেউ বুঝতে পারত না আবার আমিও কাউকে বলিনি। আমার মনে হয় আমি আমার কাজটা নিজে নিজে ভালোমত করতে পারছি।’

অনেকটা আক্ষেপ নিয়ে জানালেন কালপাগে দেশে থাকলে দ্রুত বোলিং অ্যাকশন শুধরাতো তাঁর, ‘ওকে পেলে অবশ্যই আরও একটু ভালো হত।’

তবে সানীর বিশ্বাস অস্ট্রেলিয়ায় পরীক্ষায় বৈধতার সার্টিফিকেট নিয়ে শক্তভাবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তিনি। সানী বলেন,‘আমি বেশ আত্মবিশ্বাসী।আমার আগে যাদের অ্যাকশন নিয়ে সমস্যা হয়েছিল তাঁরা সবাই শক্তভাবে ফিরে এসেছে।আমিও শক্তভাবে ফিরে আসব।’

আগামী ৬ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দেবেন জাতীয় দলের দুই ক্রিকেটার আরাফাত সানী ও তাসকিন আহমেদ। ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেবেন দুজন। দুজনই বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে পরীক্ষা দিয়ে বৈধতা পেয়েছেন। এখন চলছে চূড়ান্ত পরীক্ষার প্রস্তুতি। শেষ প্রস্তুতিতেও একাই লড়ছেন সানী।

জাতীয় দলের নেটে বোলিংয়ের সময় কোচ হাথুরুসিংহে তাকে প্রয়োজনীয় টিপস দিচ্ছেন। এরপর দীর্ঘক্ষণ একাই বোলিং অনুশীলন চালাচ্ছেন। বৈধতার সার্টিফিকেট নিয়েই ফিরতে চান বাঁহাতি এ স্পিনার।

আপনার মতামত জানানঃ