ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিকপ্রধান সংবাদ   »   শেষ বিতর্কেও জয়ী হিলারি

শেষ বিতর্কেও জয়ী হিলারি

October 20, 2016 - 9:47 AM

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে দুই প্রার্থীর তৃতীয় ও শেষ বিতর্কে জয়ী হয়েছেন হিলারি ক্লিনটন।

ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ইউনিভার্সিটি অব লাস ভেগাসে স্থানীয় সময় বুধবার রাত ৯টা থেকে বিতর্কে মুখোমুখি হন। বিতর্ক চলে দেড় ঘণ্টা।

বিতর্ক দেখেছেন- এমন ভোটারদের ওপর সিএনএন এবং ওআরসি জরিপ চালিয়েছে। জরিপের ফলাফলে দেখা যাচ্ছে, চূড়ান্ত বিতর্কে ৫২ শতাংশ ভোটারের সমর্থনে জয়ী হয়েছেন হিলারি। আর ট্রাম্পকে সমর্থন করেছেন ৩৯ শতাংশ। জরিপের এ ফলাফল ৪ শতাংশের কম-বেশি ভুল হতে পারে। তাও যদি ধরে নেওয়া হয়, তাহলেও জিতেছেন হিলারি।

জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৩৬ শতাংশ ডেমোক্র্যাট এবং ২৯ শতাংশ রিপাবলিকান। সার্বিক হিসাবে জরিপে ডেমোক্র্যাটদের অংশগ্রহণের হার বেশি। তবে তা সামান্য।

টেলিভিশনে বিতর্ক দেখে ভোটাররা বলেছেন, আগের দুই বারের চেয়ে এবার ট্রাম্প ভালো করেছেন। প্রতি ১০ জনের ৬ জন বলেছেন, তৃতীয় বিতর্কে ট্রাম্পের উন্নতি হয়েছে। অন্যদিকে, হিলারির বেলায় একই কথা বলেছেন ৪৪ শতাংশ দর্শক-ভোটার।

শেষ বিতর্কে কেলেঙ্কারির কাদা ছোড়াছুড়ি থেকে কিছুটা বেরিয়ে এসে জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুকে গুরুত্ব দিয়েছেন হিলারি ও ট্রাম্প। অভিবাসন, অর্থনীতি, বিদেশনীতি নিয়ে পরস্পরের সমালোচনা করে বিতর্ক করেছেন তারা।

আপনার মতামত জানানঃ