ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   শেখ হাসিনা সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে

শেখ হাসিনা সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে

সেপ্টেম্বর ২, ২০২০ - ৯:৩৪ অপরাহ্ণ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, শেখ হাসিনার সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। তাই কৃষকদের উন্নয়নে সরকার সব সময় কাজ করছে।

বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আমন চারা, মাসকালাইয়ের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার বিশ্বাস করে, কৃষক বাঁচলে-এ দেশ বাঁচবে। এরই ধারাবাহিকতায় সঠিক সময়ে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান-গম ক্রয় করছে সরকার। সেই সঙ্গে প্রণোদনা হিসেবে বীজ, সার ও নগদ প্রদান ছাড়াও আধুনিক ও উন্নত যন্ত্রপাতি সরবরাহ করছে।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার হোসেন জানান, সরকারি প্রণোদনা হিসেবে উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩৮৮ জন কৃষকের মধ্যে আমন ধানের চারা, মাসকালাইয়ের বীজ ও সার দেয়া হয়েছে। এদের মধ্যে এক বিঘা পরিমাণ জমিতে আবাদের জন্য ১ হাজার ১৮৮ জন কৃষককে আমন ধানের চারা এবং ২০০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে মাসকালাই বীজ, ৫ কেজি করে পটাশ এবং ১০ কেজি করে ডিএপি সার দেয়া হয়েছে।

রৌমারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. দিলওয়ার হাসান ইনাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মিনু।

Tags:

আপনার মতামত জানানঃ