ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   শুরু হচ্ছে বঙ্গবন্ধু অনলাইন কুইজ

শুরু হচ্ছে বঙ্গবন্ধু অনলাইন কুইজ

ডিসেম্বর ১, ২০২০ - ১১:৫৪ পূর্বাহ্ণ

৩০ নভেম্বর বিকেলে প্রতিযোগিতার বিভিন্ন বিষয় তুলে ধরতে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে এসব কুইজ প্রতিযোগিতার তথ্য জানানো হয়।

আর আগামী ১০ মার্চ প্রতিযোগিতা শেষে ১শ জন বিজয়ীকে ‘গ্র্যান্ড প্রাইজ’ হিসেবে দেয়া হবে ল্যাপটপ।

মুজিব বর্ষের ওয়েবসাইট, প্রিয় ডট কমের ওয়েবসাইট এবং প্লে স্টোর থেকে প্রিয় অ্যাপ ডাউনলোড করে এই কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন ও অংশ নিতে পারবেন প্রতিযোগীরা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাত ১২টা থেকে শুরু হচ্ছে ১শ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতা’। কুইজে প্রতিদিন ১শ জন করে মোট ১০ হাজার বিজয়ীকে পুরস্কৃত করা হবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসেরের সভাপতিত্বে সম্মেলনে কুইজের বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরেন আয়োজন সহযোগী প্রিয় ডট কমের প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন।

অনুষ্ঠানে সংযুক্ত হয়ে এই আয়োজনে শিক্ষার্থী এবং অভিভাবকেরা উভয়েই অংশ নেবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বক্তব্যে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি সম্পর্কে জানাতে এ ধরণের উদ্যোগ আরো গ্রহণের পরামর্শ দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অপরদিকে সত্যিকারের সোনার বাংলা গড়ে তুলতে বঙ্গবন্ধু এবং দেশের ইতিহাস সম্পর্কে জানতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

মুজিব বর্ষের ওয়েবসাইট, প্রিয় ডট কমের ওয়েবসাইট এবং প্লে স্টোর থেকে প্রিয় অ্যাপ ডাউনলোড করে এই কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন ও অংশ নিতে পারবেন প্রতিযোগীরা।

আপনার মতামত জানানঃ