ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   শুটিংয়ে কতোটা মানা হচ্ছে স্বাস্থ্যবিধি?

শুটিংয়ে কতোটা মানা হচ্ছে স্বাস্থ্যবিধি?

নভেম্বর ৯, ২০২০ - ১২:৩৩ অপরাহ্ণ

ইতোমধ্যে শুটিংয়ে অংশ নিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন অনেক অভিনয়শিল্পী, পরিচালকসহ অন্যরা। তাদের মধ্য অপূর্ব, তাহসান, তানজিন তিশা, স্পর্শিয়া, পরিচালক মুহাম্মদ মুস্তাফা কামাল রাজসহ অনেকেই আছেন।

করোনা মহামারির কারণে দীর্ঘ সাত মাস সব ধরনের শুটিং বন্ধ ছিলো। ধীরে ধীরে নিউ নরমালে আবার শুরু হয়েছে সিনেমা, ওয়েব ফিল্ম, নাটক, মিউজিক ভিডিওর শুটিং। পরিস্থিতি একটু স্বাভাবিক তাই চারিদিকে এখন শুটিংয়ের হিড়িক! কিন্তু প্রশ্ন হচ্ছে, এসব শুটিংয়ে কতোটা মানা হচ্ছে স্বাস্থ্যবিধি?
হয়তো শুটিংয়ে অংশ নিতে গেলে এতোসব মানা কঠিন হয়ে যায়। কারণ অভিনয়ের সময়ে তো আর মুখে মাস্ক পরা সম্ভব নয়। এমনটা দাবি করেছেন শুটিং সংশ্লিষ্ট অনেকেই। সরেজমিনে শুটিং স্পটে গিয়ে দেখা গেছে স্বাস্থ্যবিধি মেনে শুটিং করছেন কেউ কেউ। কিন্তু, খুব যে মানা সম্ভব হচ্ছে তা না। কারণ, একটা পর্যায়ে গিয়ে তার সম্ভব হয় না।

স্বাস্থ্যবিধি মেনে শুটিং করা বিষয়ে

শাকিব খান দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, ‘আমি চেষ্টা করেছি স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে অংশ নিতে। যতোটুকু পারা যাই করেছি। তবে, সিনেমার মতো বড় আয়োজনের শুটিংয়ে এতোকিছু দেখা সত্যিই মুশকিল। নিজেকেই সাবধান থাকতে হবে। এছাড়া ভ্যাক্সিন না আসা পর্যন্ত আপাতত কোনো পথ খোলা নেই।’

চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি বলেন, ‘শুটিং স্পটে এসে খুব চিন্তা হয়। তারপরেও সব চিন্তা ভুলে ভয়ের মধ্যেই শুটিং করতে হচ্ছে। শুটিংয়ের সবখানে কী স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে? আমার মনে হয় হচ্ছে না। তারপরেও শুটিং করছি আমরা।’

বিদ্যা সিনহা মিম বলেন, ‘মুখে মাস্ক আর হাতে স্যানিটাইজার নিয়ে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি। তবে, সবকিছু যে স্বাস্থ্যবিধি মেনে করা হচ্ছে, তা কিন্তু নয়। কাজ করতে গিয়ে মেকাপম্যান, প্রোডাকশনবয়সহ অনেকেই স্বাস্থ্যবিধির কথা ভুলে যাচ্ছে।’

নিউ নরমালে শুটিং শেষ হয়েছে অনন্য মামুনের পরিচালনায় ‘নবাব এলএলবি’ সিনেমার। শাকিব খান, মাহিয়া মাহি, শহীদুজ্জামান সেলিম, অর্চিতা স্পর্শিয়াসহ অনেকেই শুটিং করেছেন এই সিনেমায়।

ইমন, নীরব ও মডেল পিয়া স্বাস্থ্যবিধি মেনেই একটি বিজ্ঞাপনের শুটিং করেছেন। সারাহ কবরীর অনুদানের ‘এই তুমি সেই তুমি’ সিনেমার শুটিং শুরু হয়েছে। সরকারি অনুদানের ‘আশীর্বাদ’ সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন মাহিয়া মাহি ও রোশান। কঠোর স্বাস্থ্যবিধি মেনে মাহমুদ দিদার পরিচালিত অনুদানের সিনেমা ‘বিউটি সার্কাস’-এর শুটিংয়ে অংশ নিয়েছেন জয়া আহসান। শামীম আহমেদ রনি পরিচালিত ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমার শুটিং হয়েছে নতুন স্বাভাবিকেই। এই ছবিতে অভিনয় করেছেন দিঘী। মুহাম্মদ মুস্তাফা কামাল রাজ পরিচালিত ‘মানি মেশিন’ নাটকের শুটিং স্বাস্থ্যবিধি মেনেই হয়েছে।

১ নভেম্বর থেকে শুরু হয়েছে ‘প্রীতিলতা’ সিনেমার শুটিং। ছবির অন্যতম অভিনেত্রী পরী মনি শুটিংয়ে অংশ নিয়েছেন। এর আগে, করোনা মহামারির মধ্যেই ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ সিনেমার শুটিং করেছেন পরীমনি।

আপনার মতামত জানানঃ