ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   শীতে ফলের ফেসপ্যাক

শীতে ফলের ফেসপ্যাক

নভেম্বর ১০, ২০২০ - ১:০৩ অপরাহ্ণ

শীতের শুষ্ক আবহাওয়া ও ধুলোবালির প্রভাব বেশি পড়ে ত্বকের উপর। চারপাশের শুষ্ক আবহাওয়ায় আমাদের ত্বক হয়ে উঠে রুক্ষ, খসখসে। কিন্তু প্রকৃতির অমোঘ রীতি মেনে শীত তো আসবেই। তাই বলে বসে থাকলেও তো চলবে না।

শীতের শুষ্ক বাতাস ত্বকের আদ্রতা শুষে নেয় ফলে ত্বক রুক্ষ হয়ে যায়। এছাড়াও বয়সের কারণে, পুষ্টির অভাবে এবং বংশীয় কারণে ত্বক শুষ্ক ও রুক্ষ হতে পারে।

শীত এলেই বাসাতে ধুলোবাতির পরিমাণ বাড়তে থাকে। চারপাশের শুষ্ক আবহাওয়ায় আমাদের ত্বক হয়ে উঠে রুক্ষ, খসখসে। কিন্তু প্রকৃতির অমোঘ রীতি মেনে শীত তো আসবেই। তাই বলে বসে থাকলেও তো চলবে না।

শীতকালে ত্বক একটু বেশ শুষ্ক হয়ে যায়। আর তাই তো এই সময় ত্বকের শুষ্কতা কমাতে এবং উজ্জ্বলতা বাড়াতে প্রয়োজন বাড়তি যত্ন। এজন্য বেশি করে পানি খাওয়ার পাশাপাশি ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।

আর ব্যবহার করতে পারেন ঘরোয়া ফেস প্যাক এবং মাস্ক। এজন্য ফলের এই প্যাকটি ব্যবহার করুন। এটি ত্বক উজ্জ্বল করতে বেশ কার্যকরী। প্রতিদিন এই ফেস প্যাক ব্যবহার করতে পারেন।

চলুন জেনে নিন এই প্যাক কীভাবে তৈরি করবেন

প্যাকটি বানাতে এক চামচ আপেলের পেস্ট, এক চামচ পেঁপের শাঁস, এক চামচ কলা এবং আধা চামচ ওটস নিন। প্রথমে পেঁপে, কলা এবং আপেল ভালো করে মেশান। তারপরে এই মিশ্রণে ওটস দিন। এই ফেস প্যাকটি আপনার মুখে লাগান। আধা ঘণ্টা পরে মুখ ধুয়ে ফেলুন।
আপেলে ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের ট্যানিং হ্রাস করে এবং ত্বককে উজ্জ্বল করে তোলে। পেঁপেতে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। ত্বককে ফ্রেশ রাখতে আপনি পেঁপে ব্যবহার করতে পারেন। এছাড়াও কলাতে ভিটামিন ই, বি এবং সি রয়েছে, যা ত্বক উজ্জ্বল করতে সহায়তা করে। ত্বকের শুষ্কতা কমাতে কলা ব্যবহার করা যেতে পারে।

আপনার মতামত জানানঃ