ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   শীতে উজ্জ্বল ত্বক পেতে ঘরোয়া টিপস

শীতে উজ্জ্বল ত্বক পেতে ঘরোয়া টিপস

জানুয়ারি ৭, ২০২১ - ১২:২২ অপরাহ্ণ

শীতকালে ত্বককে ময়শ্চারাইজড রাখা অত্যন্ত জরুরি। শীতে ত্বকের যত্ন গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এই সময় ত্বক হয়ে পড়ে বেশি স্পর্শকাতর, খসখসে ও প্রাণহীন। শীতের দাপটে প্রাকৃতিক ঔজ্জ্বল্যও হারিয়ে ফেলে আমাদের ত্বক। তখন প্রয়োজন হয় ত্বকের বিশেষ যত্নের। শীতের দাপটে স্বাভাবিক প্রাকৃতিক লাবণ্য হারিয়ে ফেলে ত্বক। এই সময়ে প্রয়োজন বিশেষ যত্নের ত্বকচর্চা, যার কিছু ঘরোয়া টিপস সমস্যার চটজলদি সমাধানে কাজে লাগে।


সকালে এক চামচ মধু:
এক গ্লাস কুসুম গরম জলের সঙ্গে এক চামচ মধু খুব উপকার করবে । শরীর গরম রাখবে । আর যদি সর্দি কাশির ধাত থাকে তবে অবশ্যই খাওয়া দরকার। আর এর আন্টি ব্যাক্টিরিয়াল উপাদান সুস্থ থাকতে সাহায্য করবে।

পরিমান মত পানি পান: সাধারণত শীতকালে আমরা প্রত্যেকেই কম পরিমাণে পানি পানঙ্করে থাকি। শরীরে পানির ঘাটতির কারণেও ত্বক শুকনো ও রুক্ষ হয়ে পড়ে। লক্ষ্য রাখবেন, শীতে শরীরে পর্যাপ্ত পরিমান পানি পান করা উচিত।

রোজ একটি করে কমলালেবু:
এ কথা নিশ্চয়ই বলার দরকার নেই যে যেকোনো seasonal fruit কতটা উপকরি । কমলায় থাকে আন্টি- অক্সিডেন্ট আর ভিটামিন সি । যা শরীরকে তরতাজা রাখবে আর স্কিনের ঔজ্জ্বল্য বজায় রাখবে।

গ্রিন টি: চা প্রেমীরাও দিনের তালিকায় আজই গ্রিন টি যোগ করে নাও। কারণ এর আন্টি অক্সিডেন্ট উপাদান তোমায় সুস্থ রাখতে পারবে আশা করা যায়।


শীতের সবজি:
শীতের প্রায় সমস্ত সবজি ঘুরিয়ে মেনু বদলে খাবার তালিকায় রাখবে।

আপনার মতামত জানানঃ