ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   শীতে ইতালিতে ভয়াবহ রূপ নিচ্ছে করোনা

শীতে ইতালিতে ভয়াবহ রূপ নিচ্ছে করোনা

নভেম্বর ৯, ২০২০ - ৭:৫৯ অপরাহ্ণ

শীত বাড়ার সঙ্গে সঙ্গে ইতালিতে করোনাভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় প্রায় চল্লিশ হাজারসহ মাত্র ৩ দিনেই আক্রান্ত হয়েছে লক্ষাধিক।

গেল ক’দিন ধরেই প্রতিদিন প্রায় ৪০ হাজার মানুষ সংক্রমিত হচ্ছে। এতে ইতালির কোনো হাসপাতালেই আক্রান্ত ব্যক্তির ভর্তির সুযোগ থাকছে না। বহু করোনা রোগী হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্সে বসেই রয়েছেন চিকিৎসা পাওয়ার অপেক্ষায়। রাতের কারফিউ জারি কোনোভাবেই করোনা নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে পারছে না বলে মনে করছেন স্থানীয়রা।

দেশটির বিভিন্ন প্রদেশে আবারো পূর্ণাঙ্গ লকডাউনের দাবি উঠেছে। ইতিমধ্যেই সন্ধ্যার পর রেস্টুরেন্ট আর পানশালা বন্ধ হয়ে যাচ্ছে। রাত দশটা থেকে ভোর ৫ টা পর্যন্ত কারফিউ চলমান রয়েছে। এ অবস্থায় ব্যবসায়ীসহ প্রবাসী বাংলাদেশিদের মধ্যেও হতাশা নেমে এসেছে।

প্রবাসী এক বাংলাদেশি বলেন, ইতালিতে করোনা ভাইরাসের আক্রান্তের হার ভয়াবহ। সাধারণের মানুষের মধ্যে আতঙ্ক বাড়ছে। সরকারও দিশেহারা। এ অবস্থায় সাধারণ মানুষ, ব্যবসায়ীরা জানেন না সামনে কি অপেক্ষা করছে? কি হবে ভবিষ্যতে। করোনা সংক্রমণরোধে কঠোর বিধিনিষেধ আরোপের কারণে ব্যবসা বাণিজ্যে চরম ক্ষতি হচ্ছে। আগের ধকল এখনো কাটিয়ে উঠতে পারিনি। নতুন করে করোনা সংক্রমণ শুরু হওয়ায় আবারো বিধিনিষেধ কঠোর হচ্ছে। করোনার ভয় আর্থিক দুশ্চিন্তা সবকিছু একসাথে যোগ হয়েছে।

এদিকে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক থাকায় নাগরিকদের মধ্যে এই নির্দেশনাটি মেনে চলতে দেখা গেলেও সামাজিক দূরত্ব বজায় রাখার নজির দেখা যাচ্ছে না রাজধানী রোমে।

আপনার মতামত জানানঃ