ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   শীতকালকে বলা হয় বিয়ের মৌসুম

শীতকালকে বলা হয় বিয়ের মৌসুম

নভেম্বর ৫, ২০২০ - ৪:০৪ অপরাহ্ণ

জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায়ের একটি হচ্ছে বিয়ে। আমাদের দেশে সব সময়ই শীতকালকে বিয়ের মৌসুম বলা হয়। সেই হিসেবে বিয়ের জন্য পাত্র-পাত্রী খোঁজার ও দেখার সময় এখনই, মানে এই হেমন্তকাল।

তো এবার যারা প্রিয় মানুষটির খোঁজ করছেন, তাদেরই একজন মাণিক। মাণিকের বাড়ি থেকে পাত্রী দেখার কথা হচ্ছে, মেয়েটির নাম কাকলী। কাকলীর সঙ্গে বেশ কিছু দিন ফোনে আলাপ হচ্ছে মাণিকের।

কথায় চিন্তায় বেশ মিলে যায় তাদের। দেখা করার সিদ্ধান্ত হয়। প্রথম দেখা হবে এটা নিয়ে দু’জনেই বেশ উৎফুল্ল এবং কিছুটা নাভার্সও। কাকলী বিশেষ দিনটির জন্য একটি নতুন শাড়ি বেছে নেয়, সঙ্গে ছোট গয়না। ম্যাচিং লিপিস্টিক, চোখে কাজল, ব্যাগ আর জুতার বিষয়েও সচেতন সে। প্রথম দেখা তাই সাজটাও দেয় খুব পরিপাটি করে, যত্ন নিয়ে।
অন্যদিকে মাণিক ভাবছে, সে কি নরমাল টি-শার্ট আর পুরোনো জিন্স পরেই যাবে? এটা তো ভালো দেখাবে না। কারণ প্রথম দেখায় কাকলীকে গুরুত্ব দিতেই তার পরিপাটি হয়ে যাওয়া উচিত।

আমরা বেশির ভাগ সময়ই নারীদের সাজ পোশাক নিয়ে বিভিন্ন পরামর্শ দিয়ে থাকি। কিন্তু পুরুষদেরও যে এই সমস্যা হতে পারে, এটা ভাবি না। প্রথম দেখা করতে যাওয়ার সময় কীভাবে, কেমন পোশাকে যাবে, মাণিক সিদ্ধান্ত নিতে পারছে না। কোনো চিন্তা নেই। জেনে নিন প্রথম দেখায় কীভাবে যাবেন, কারণ এই দিনের গল্প হয়তো আপনারা একদিন সন্তান বা নাতি নাতনির কাছে বলবেন। আর তাই জীবনের অনেক গুরুত্বপূর্ণ দিনের মধ্যে এটি কিন্তু অন্যতম।

এরই মধ্যে আপনি নিশ্চয় বেশ কিছু পোশাক নিয়ে চিন্তা করে ফেলেছেন যে কোনটি পরবেন? নিজেকে স্মার্ট প্রেজেন্টেবল করতে কোনো ছাড় দেওয়া যাবে না। কারণ আজকাল নারীরাও অনেক সচেতন, আপনার রুচি, ব্যক্তিত্বের প্রকাশের জন্য সাজ পোশাক বড় ভূমিকা রাখে।

নিজের বিষয়ে আপনি কতটা সচেতন তা টেবিলের অপর প্রান্তে বসে থাকা তরুণীটি বুঝে যাবে মাত্র এক পলকেই।

জুতা, জুতা! এটা একটা সামান্য জিনিস, পায়ে থাকে, জুতা নিয়ে সচেতন হতে হবে কেন, এটা ভাবছেন? মনে রাখুন মেয়েরা প্রথম নোটিশ করে ছেলেদের জুতার দিকেই।

আপনি অবশ্যই কালি ঠিক আছে এমন জুতা পরবেন এবং পোশাকের সঙ্গে মানিয়ে। যেমন আপনি যদি ফরমাল শার্ট পরেন তবে ফরমাল জুতা পরুন। পাঞ্জাবি পরলে নাগরা বা কলাপুরি। আর জিন্স-টিশার্টের সঙ্গে স্যান্ডেল বা স্নিকার।

আপনার পোশাক নির্বাচনের সময় আবহাওয়ার দিকটিও মাথায় রাখুন। যদি গরমের সময় হয় তবে স্যুট টাই পরবেন না। পারফিউম ব্যবহারেও যত্নবান হতে হবে। ভালো কোনো ব্র্যান্ডের পারফিউম ব্যবহার করুন। তবে পরিমিত মাত্রায়। প্রথম দেখায় প্রতিটি পদক্ষেপই নিতে হবে সচেতন ভাবে। আপনি কীভাবে হাঁটছেন, বসছেন বা খাচ্ছেন এসব ছোট ছোট বিষয়েও লক্ষ্য রাখুন।

কথা বলার সময় যেন আপনি যে আত্মবিশ্বাসী এটা বোঝা যায়। তবে আপনিই সব জানেন, এটা বোঝানোর প্রয়োজন নেই। দু’জন কথা বলুন, নিজেদের ভালোলাগা বন্ধু-পরিবার কাজের ক্ষেত্র বিভিন্ন বিষয়ে। যেন আপনার সঙ্গে সময় কাটাতে মেয়েটি অস্বস্তিবোধ না করে।

একজন নতুন মানুষের সঙ্গে নতুন সম্পর্কে যাওয়ার আগে কিছুটা সময় নিন। আর অপর জনকেও আপনার সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দিন।

আপনার মতামত জানানঃ