ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   শিশু-কিশোর, যুবকদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য একটি আদর্শ

শিশু-কিশোর, যুবকদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য একটি আদর্শ

December 9, 2016 - 9:58 AM

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, স্কাউটিং শিশু-কিশোর, যুবকদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য একটি আদর্শ আন্দোলন।

এ আন্দোলনে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণের মাধ্যমে শিশু-কিশোর, যুবকরা হয়ে ওঠে দেশ ও সমাজ গঠনের গুরুত্বপূর্ণ অংশ।

তিনি বলেন, মানবিক মূল্যবোধসম্পন্ন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে তুলতে রোভার স্কাউট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপ প্রতিষ্ঠার পর থেকে এর সদস্যরা সুদীর্ঘ পথ পরিক্রমায় আত্মগঠন এবং দেশের দুর্যোগকালে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

তিনি স্কাউট সদস্যদেরকে সমাজের উপযুক্ত কর্মী ও সমাজসেবক হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও এসডিজিবিষয়ক প্রধান সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক প্রফেসর এ কিউ এম মাহবুব এবং স্কাউট গ্রুপের উপদেষ্টা কে এম মহসিন বক্তৃতা করেন।

এর আগে শিক্ষামন্ত্রী টিএসসি মাঠে আনুষ্ঠানিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সুবর্ণজয়ন্তী উৎসব উদ্বোধন করেন।

আপনার মতামত জানানঃ