ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর একাদশ সম্মেলন আজ থেকে শুরু

শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর একাদশ সম্মেলন আজ থেকে শুরু

October 21, 2016 - 4:57 AM

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঢাকা মহানগর সংসদের একাদশ সম্মেলন আজ থেকে শুরু হচ্ছে।

উদীচীর অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি গোলাম মোহাম্মদ ইদু সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মেলনের উদ্বোধন করবেন।

‘আঘাত হয়ে দেখা দিলে আগুন হয়ে জ্বলবে, প্রাণ প্রকৃতি রক্ষায় বিশ্বমানব লড়বে’ এই স্লোগানকে সামনে রেখে দুই দিনব্যাপী দ্বিবার্ষিক এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ ছাড়া, অতিথি হিসেবে থাকবেন প্রখ্যাত শিক্ষাবিদ অধ্যাপক অজয় রায়, তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর-খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, শিক্ষাবিদ কাজী মদিনা, উদীচীর অন্যতম প্রতিষ্ঠাতা সত্যেন সেনের ঘনিষ্ঠ সহযোগী আমেনা আক্তার, উদীচীর উপদেষ্টা আকতার হুসেইন, কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. লেনিন চৌধুরী, উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক প্রবীর সরদার ও সহসাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

সকালে উদ্বোধনের পর একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হবে। পরে শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মধ্যাহ্ন বিরতি শেষে সম্মেলনের সাংগঠনিক অধিবেশন শুরু হবে।

সন্ধ্যায় থাকবে উদীচী ঢাকা মহানগর সংসদ এবং এর অন্তর্ভুক্ত বিভিন্ন শাখা সংগঠনের শিল্পী-কর্মীদের বৈচিত্র্যময় পরিবেশনা।

সম্মেলনের দ্বিতীয় দিন সকাল ১০টা থেকে সাংগঠনিক অধিবেশন শুরু হবে। নতুন কমিটি নির্বাচন এবং নতুন নেতৃত্বের শপথ গ্রহণের মধ্য দিয়ে এই সাংগঠনিক অধিবেশন শেষ হবে।

দ্বিতীয় দিন শনিবার বিকেল ৫টা থেকে বাংলার চিরায়ত লোক ঐতিহ্যের নানা উপকরণকে ভিত্তি করে নির্মিত সাংস্কৃতিক পরিবেশনা শুরু হবে।

আপনার মতামত জানানঃ