ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   শাহজালালে ১০ লাখ টাকার ওষুধ জব্দ

শাহজালালে ১০ লাখ টাকার ওষুধ জব্দ

October 13, 2016 - 7:42 AM

নিজস্ব প্রতিবেদক :  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ লাখ টাকার অবৈধ ওষুধ জব্দ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

বৃহস্পতিবার সকালে আটক করা হয়েছে অবৈধ ওষুধ নিয়ে আসা ওই যাত্রীকে। মালয়েশিয়া থেকে আসা ওই যাত্রীর কাছ থেকে ৬ হাজার পিস অবৈধ ওষুধ জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মইনুল খান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জব্দকৃত ওষুধের আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা। ডায়রিয়া ও ফুড পয়জনিংয়ের ক্ষেত্রে এই ওষুধ ব্যবহার করা হয়।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, আটক যাত্রীর নাম মো. জহুরুল হক (পাসপোর্ট নং বিজে ০৭৩৫৮৫৪)। বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার হাছানপুর কলেজ এলাকায়।

জহুরুল হক বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৮৭ ফ্লাইটযোগে আজ ভোর পৌনে ৫টায় ঢাকায় আসেন। গোপন সংবাদের ভিত্তিতে তার ব্যাগে তল্লাশি চালিয়ে ৬ হাজার ওষুধ জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ছাড়া কোনো ওষুধ আমদানি করা যায় না। যাত্রী এই অনুমোদন দেখাতে পারেননি। জার্মানির তৈরি এসব ওষুধ প্রেসস্ক্রিপশন ছাড়া সেবন করা যায় না। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আপনার মতামত জানানঃ