ক্রাইম পেট্রোল বিডি  »  অর্থনীতি   »   লেনদেন ইতিবাচক ধারায়

লেনদেন ইতিবাচক ধারায়

September 19, 2016 - 11:17 AM

অর্থনৈতিক প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহায় টানা ৯ দিন বন্ধের পর রোববার পুঁজিবাজারে লেনদেনে মিশ্রভাব থাকলেও সোমবার শুরুতেই দেখা যায় ইতিবাচক ধারা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে মূল্যসূচকের উত্থান দেখা গেছে। সকাল সাড়ে ১১টা পর্যন্ত ১৪৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে ডিএসইতে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টি কোম্পানির। আর দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৩৫ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১১২ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৬৮ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৩৪ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি টাকার শেয়ার।

আপনার মতামত জানানঃ