ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   লালমোহনে “ঘাসের বাজার উদ্বোধন”

লালমোহনে “ঘাসের বাজার উদ্বোধন”

October 3, 2016 - 2:02 PM

ভোলা ঃ লালমোহনে পশুর ঘাস ক্রয়-বিক্রয় কেন্দ্র ও অধিক উৎপাদনশীল উন্নতজাতের “ঘাসের বাজার উদ্বোধন” করা হয়েছে। এ উপলক্ষ্যে পশু খামারীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লালমোহন উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে পশ্চিম চর উমেদ ইউনিয়ন পরিষদ হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ঘাসের বাজার উদ্বোধন করেন, ভোলা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার কর্মকার।img_20161002_113822
রোববার সকাল ১০ পশ্চিম চর উমেদ ইউনিয়ন পরিষদ হল রুমে ঘাসের বাজার উদ্বোধন ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোজন্যেপুষ্টি উন্নয়ন ও প্রযুক্তি হস্তান্তর প্রকল্প ( ২য় পর্যায় ) সাভার ঢাকা।
লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামছুল আরিফ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভোলা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার কর্মকার। স্বাগত বক্তব্য রাখেন, লালমোহন প্রাণিসম্পদ অধিদপ্তরের ভেটেরিনারি ডাঃ রাবেয়া শারমীন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লালমোহন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফখরুল আলম হাওলাদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মাওঃ আবু ত্যায়্যেব, নজরুল ইসলাম জামাল, পশু খামারী মোঃ হারুন অর রশিদ বেপারী প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, অধিক উৎপাদনশীল ও উন্নতজাতের “ঘাস” গবাদি পশুর স্বাস্থ সুরক্ষা করে। এতে অনেক দুধ পাওয়া যায়। একজন খামারী ইচ্ছে করলে একটি গরু থেকে প্রতিদিন ১০ কেজি দুধ উৎপাদন করতে পারে। এতে প্রতি মাসে প্রায় ২৫-৩০ হাজার টাকা আয় আসবে। এ আয়ের মাধ্যমে তাদের সন্তানদের পড়া-লেখা করিয়ে তাদের ভবিষ্যত স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব। বেকার না ঘুরে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে খামার পরিচালনা করে লাভবান হওয়ার জন্য সমাজের বেকার যুবকদের প্রতি আহ্ববান জানান বক্তারা।

আপনার মতামত জানানঃ