ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালতসারা বাংলা   »   লক্ষ্মীপুরে খুনসহ ডাকাতির ৪ আসামি গ্রেফতার

লক্ষ্মীপুরে খুনসহ ডাকাতির ৪ আসামি গ্রেফতার

December 28, 2020 - 4:51 PM

লক্ষ্মীপুর জেলা সদরে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় ১০ দিনের মাথায় চার ডাকাত সদস্যকে গ্রেফতার করে সিআইডি।

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে সিআইডি সদর দফতরে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি হাফিজ আজিজ এ তথ্য জানান।

তিনি বলেন, লক্ষ্মীপুর জেলা সদরের ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. মনির হোসেনের (৩৫) বাসায় (বসু মিয়ার বাড়ি) ৯ সদস্যের এক ডাকাত দল ১৮ ডিসেম্বর তার বাসায় ডাকাতি করে। এই ডাকাত সদস্যের মধ্যে চারজনকে গ্রেফতার করে সিআইডি।

ঘটনার বর্ণনা দিয়ে অতিরিক্ত ডিআইজি হাফিজ আজিজ বলেন, ডাকাত দল মই ব্যবহার করে প্রথমে বিল্ডিংয়ের ছাদে ওঠে, পরে সিঁড়ির দরজা দিয়ে ঘরের ভেতরে প্রবেশ করে। সংঘবদ্ধ ডাকাত সদস্যরা ডাকাতিকালে মনির হোসেন ও তার স্ত্রী লিমন বেগমের মাথায় লোহার রড দিয়ে আঘাত করে। একপর্যায়ে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে মনির হোসেন মৃত্যুবরণ করেন। এ সময় ডাকাত দল স্বর্ণালংকার, গচ্ছিত টাকা, মোটরসাইকেল ও অন্যান্য মূল্যবান সামগ্রী লুট করে নিয়ে যায়।

প্রথমে ডাকাত দলের অন্যতম সদস্য মামুনুর রশীদকে (৩৫) আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাত মামুনুর ডাকাতির কথা স্বীকার করে। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী সিআইডি অভিযান পরিচালনা করে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে ডাকাত আবুল কালাম আজাদ, ফারুক ও আইয়ুবকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত ডাকাতদের তথ্য অনুযায়ী জনৈক দ্বীন মোহাম্মদের বাসা থেকে ২ লাখ টাকা, ১ ভরি স্বর্ণ ও ১টি ZARA মোটরসাইকেল উদ্ধার করা হয়। অপরাধ সংঘটেনের পর হতে সিআইডি ছায়া তদন্ত শুরু করে। অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর (পিপিএম) এই ঘটনার-তথ্য-উপাত্ত বিশ্লেষণ ও নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে ডাকাত সদস্যদের গ্রেফতার করেন।

আপনার মতামত জানানঃ