ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   রোকেয়া দিবস উপলক্ষে মাগুরায় শুক্রবার জয়িতা সম্মাননা অনুষ্ঠিত

রোকেয়া দিবস উপলক্ষে মাগুরায় শুক্রবার জয়িতা সম্মাননা অনুষ্ঠিত

December 9, 2016 - 11:36 AM

মাগুরা প্রতিনিধি : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে মাগুরায় শুক্রবার জয়িতা সম্মাননা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে  বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সেখানে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২২ জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।

জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা ফাতেমা জহুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শণ কুমার রায়।

সম্মাননা অনুষ্ঠানে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মহম্মদপুরের মোছা. জেসমিন রহমান, শত বাধা অতিক্রম করে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফল হওয়ায় সদরের মিলি খাতুন, সফল জননী হিসেবে শালিখার নমিতা বিশ্বাস, নির্যাতনের বিভীষিকা থেকে ঘুরে দাঁড়ানো নারী হিসেবে শালিখার কাকলী বিশ্বাস ও সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য সদরের জাহানরা সুলতানাকে জেলা পর্যায়ে পুরস্কৃত করা হয়।

এ ছাড়া জেলার অন্য ৪ উপজেলায়ও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ে ১৮ জনকে পুরস্কৃত করা হয়।

জেলা প্রশাসন ও  মহিলাবিষয়ক অধিদপ্তরসহ নারীদের নিয়ে কাজ করা বিভিন্ন সংস্থা এ অনুষ্ঠানের আয়োজন করে। সভায় বিভিন্ন ক্ষেত্রে নির্বাচিত জয়িতারা তাদের জীবনের সফলতার কাহিনি তুলে ধরেন।

আপনার মতামত জানানঃ