ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   রেস্তোরাঁয় হামলা; ১০ জন নিহত

রেস্তোরাঁয় হামলা; ১০ জন নিহত

August 26, 2016 - 11:35 AM

সোমালিয়ায় সন্ত্রাসী গোষ্ঠী আল-শাবাবের বন্দুক হামলায় ১০ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার রাজধানী মোগাদিসুতে সমুদ্র সৈকত সংলগ্ন একটি রেস্তোরাঁয় এ হামলার ঘটনা ঘটে। শুক্রবার দেশটির সরকারি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

 

মোগাদিসু নগর কর্তৃপক্ষের মুখপাত্র আবদিফাতাহ হালানে বার্তা সংস্থা এএফপিকে বলেন, বৃহস্পতিবার বন্দুক হামলায় ১০ জন নিহত হয়েছে। এদের মধ্যে আল-শাবাবের দুই হামলাকারীও রয়েছে।

 

তিনি জানান, মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী সংগঠন আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত আল-শাবাব বৃহস্পতিবার শহরের লিডো সৈকতের কাছে বানাদির বিচ রেস্তোরাঁয় গাড়ি বোমা হামলা চালায়। এরপর তারা নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে।

 

তরুণ ও সরকারি কর্মকর্তাদের কাছে রেস্তোরাঁটি ব্যাপক জনপ্রিয়। হামলার সময় অন্তত ২০ জন ওই রেস্তোরাঁ থেকে পালাতে সক্ষম হয়েছেন।

 

শুক্রবার সকালে কর্মকর্তারা জানিয়েছেন, দুই হামলাকারীকে নিরাপত্তা বাহিনী হত্যা করতে সক্ষম হয়েছে।

 

আঞ্চলিক পুলিশ কমান্ডার কর্নেল আবশির বিশার বলেছেন, ‘সব হামলাকারীকে হত্যা করা হয়েছে এবং রেস্তোরাঁটি এখন সোমালিয়ার সরকারি সেনাদের নিয়ন্ত্রণে রয়েছে।’

 

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হামলায় নিহতদের মধ্যে ছয়জন বেসামরিক নাগরিক । এ ছাড়া নিহতদের মধ্যে দুজন নিরাপত্তা বাহিনীর সদস্য ও দুজন হামলাকারী রয়েছে।

 

চলতি বছর লিডো সৈকত এলাকায় এ নিয়ে দ্বিতীয়বার হামলা চালালো আল-শাবাব। গত জানুয়ারিতে একটি রেঁস্তোরায় বোমা ও বন্দুক হামলায় চালিয়ে ২০ জনকে হত্যা করেছিল তারা।

আপনার মতামত জানানঃ