ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   রেকর্ড গড়লেন জোকোভিচ

রেকর্ড গড়লেন জোকোভিচ

আগস্ট ৩০, ২০২০ - ২:১২ অপরাহ্ণ
নোভাক জোকোভিচ

ওয়েস্টার্ন এন্ড সাউদার্ন ওপেনের শিরোপা জিতেছেন বিশ্বের নাম্বর ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ । কানাডার মিলস রাওনিককে ২-১ সেটে হারিয়েছেন জোকো। এ শিরোপার মাধ্যমে ৩৫টি মাস্টার্স কাপ জেতার রেকর্ড গড়লেন তিনি। অন্যদিকে, নারী এককের ফাইনালের শিরোপা জিতেছেন ফেভারিট ভিক্টোরিয়া আজারেঙ্কা।

করোনা থেকে সুস্থ হয়ে এই টুর্নামেন্ট দিয়েই কোর্টে ফেরেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। তাই এই টুর্নামেন্ট নিয়ে দর্শকদের ছিলো বাড়তি প্রত্যাশা।

নোভাকের বিপক্ষে প্রথম সেটেই দারুণ প্রভাব বিস্তার করে খেলতে থাকেন বিশ্বের ৩০তম বাছাই মিলস রাওনিক। সেই ধারায় নম্বর ওয়ানের বিপক্ষে প্রথম সেট ৬-১ ব্যবধানে জেতেন রাওনিক। তবে পরের সেটে দুর্দান্ত লড়াই করে স্বরূপে ফেরেন জোকো। জিতে যান ৬-৩ গেমে। শেষ সেটে নোভাকের শক্তিশালী ফোরহ্যান্ডের কাছে হেরে যান রাওনিক। ৬-৪ গেমে জিতে বিজয়ের মুকুট পড়েন জোকো।

আর এ জয় রাফায়েল নাদালের সঙ্গে ৩৫টি মাস্টার্স কাপ জেতার রেকর্ড গড়লেন সার্বিয়ান তারকা।

ইউএস ওপেন শুরুর আর মাত্র একদিন বাকি। এর আগে শিরোপা জিতে তাই আত্মবিশ্বাসের তুঙ্গে এখন ১৭ টি গ্র্যান্ড স্লাম জয়ী এই টেনিসার।

নোভাক জোকোভিচ বলেন, ‘ইউএস ওপেনে মাঠে নামবার আগে এই টুর্নামেন্টের জয় আমার জন্য বাড়তি আত্মবিশ্বাস। আমি চেয়েছিলাম হার্ডকোর্টে এই মৌসুমটা একেবারেই নতুন করে শুরু করতে।’

অন্যদিকে, নারী এককের ফাইনালের আগেই হ্যামস্ট্রিং ইনজুরির কারণে নাম প্রত্যাহার করেন জাপানের নাওমি ওসাকা। ফলে এবারের আসরের শিরোপা ঘরে তোলেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।

আপনার মতামত জানানঃ