ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   রুমানা তিন উইকেট নিয়ে ম্যাচসেরা

রুমানা তিন উইকেট নিয়ে ম্যাচসেরা

September 11, 2016 - 10:57 AM

বাংলাদেশ নারী ক্রিকেট দলের হয়ে প্রথমবারের মতো হ্যাটট্রিক করেছেন রুমানা আহমেদ। তার অসাধারণ এই কৃতিত্বটি বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়ের মধ্য দিয়ে স্মরণীয় হয়ে রইল।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল। শনিবার সিরিজের দ্বিতীয় ও শেষটিতে ১০ রানে জিতে ১-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে রুমানা-সানজিদারা।

বেলফাস্টে গতকাল রাতে আগে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের সামনে খুব বড় লক্ষ্য দিতে পারেনি বাংলাদেশ। তবে সংগ্রহটা ছোট হলেও শেষ পর্যন্ত বোলিং নৈপুণ্যে জয় পেয়েছে টাইগ্রেসরা।

শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪০.১ ওভারে সব কটি উইকেট হারিয়ে ১০৬ করে বাংলাদেশ। ওপেনার সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৩ রান। ১৪ রান করেন অধিনায়ক জাহানারা আলম।

এ সময় আয়ারল্যান্ডের হয়ে কেনেলি ৪টি এবং গার্থ ২টি উইকেট পান।

জয়ের জন্য ১০৭ রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল আইরিশ মেয়েদের। শুরুতে ৫১ রানের দারুণ এক জুটিতে নিশ্চিত জয়ের পথেই এগোচ্ছিল তারা। কিন্তু এর পরই দুর্দান্ত বোলিং করে ম্যাচে ফেরে বাংলাদেশ।

হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন অফ স্পিনার খাদিজাতুল কুবরাও। তবে সে হ্যাটট্রিক না পেলেও জ্বলে ওঠেন রুমানা। হ্যাটট্রিকের তিনটি উইকেটই এসেছে এলবিডব্লিউর মাধ্যমে। শেষ পর্যন্ত আইরিশ মেয়েদের ইনিংস থামে ৯৬ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন সেসলিয়া জয়েস। ডিলানি করেন ২৬ রান।

বল হাতে বাংলাদেশের রুমানা তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন। ফাহিমা ও খাদিজাতুল কুবরা দুটি করে উইকেট পেয়েছেন।

এর আগে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয়টি বৃষ্টির কারণে মাঠে না গড়ানোয় ১-০ ব্যবধানে সিরিজ হারে বাংলাদেশি মেয়েরা।

আপনার মতামত জানানঃ