ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ‘রাসেল হত্যার কথা মনে হলে অশ্রু ধরে রাখা যায় না’

‘রাসেল হত্যার কথা মনে হলে অশ্রু ধরে রাখা যায় না’

October 18, 2016 - 1:16 PM

নিজস্ব প্রতিবেদক : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ‘বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে। রাসেল হত্যার কথা মনে হলে অশ্রু ধরে রাখা যায় না।’

মঙ্গলবার বিকেলে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে পাঁচ দিনব্যাপী ‘শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচ্চিত্র উৎসব-২০১৬’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বলেন, ‘আজকের শিশুদের মাঝে রাসেল লুকিয়ে আছে। এসব শিশুই আগামীতে বাংলাদেশকে নিয়ে যাবে অনন্য উচ্চতায়। এজন্য শিশুদের মেধা ও প্রতিভা বিকাশের লক্ষ্যে আমাদের উদ্যোগী হতে হবে। তারা যদি এখন ঝরে পড়ে তাহলে সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে না।’

‘চলচ্চিত্র হোক শিশুর স্বপ্নের মতো রঙিন’ স্লোগান নিয়ে প্রথমবারের মতো শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচ্চিত্র উৎসব-২০১৬ এর আয়োজন করা হয়েছে। মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত এ উৎসব চলবে। বাংলাদেশ শিশু একাডেমীর কেন্দ্রীয় কার্যালয় ও দেশের আটটি বিভাগীয় অফিসে একই সঙ্গে এ চলচ্চিত্র উৎসব চলবে।

এ উৎসবের লক্ষ্য, শিশু-কিশোরদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিয়ে জীবনমুখী ইতিবাচক ধারায় উদ্বুদ্ধ করা। উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতাদের জন্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিজয়ী নির্মাতাদের ক্রেস্ট ও সনদ দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে চলচ্চিত্র উৎসব কমিটির আহ্বায়ক বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, উৎসব কমিটির সদস্য সচিব শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন, চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী, মোরশেদুল ইসলাম, সাদিয়া আফরিন, অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, রোকেয়া প্রাচী প্রমুখ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার শিশু একাডেমিতে প্রদর্শিত হয়েছে আরাফাত বিন জাহাঙ্গীরের ভোরের যাত্রা, আশরাফ শিশিরের গাড়িওয়ালা, কাজী শাহেদুর রহমানের সোলজার, তানিম শাহরিয়ারের ডিজিটাল কোশ্চেন, বিজয় কর্মকারের দো-তলার গল্প, প্রিন্স রোমান পিকিউয়ের অনুকরণ।

বুধবার শরৎ৭১, ঝরাপাতার গল্প, পুতুল, টাচিং ৭১, দ্য পানিশড প্রদর্শিত হবে।

পাঁচ দিনব্যাপী এ উৎসব শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত আর অন্য দিন বিকেল ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শনী হবে।

আপনার মতামত জানানঃ