ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   রাবির রহমতুন্নেসা হলের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

রাবির রহমতুন্নেসা হলের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

August 29, 2016 - 1:46 PM

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিন ও সহকারী আবাসিক শিক্ষিকা পাক নেহাদ বানুর পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে গিয়ে এ কর্মসূচি পালন করে তারা।

শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে থেকে পদত্যাগের দাবিতে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার বরাবর ২৫৬ ছাত্রীর স্বাক্ষরে লিখিত অভিযোগ প্রদান করে। এ সময় ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা ফিরে যান।

ওই অভিযোগপত্রে বলা হয়, ‘আমরা আমাদের হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষক পাক নেহাদ বানুর খারাপ আচরণে অতিষ্ঠ। আমাদের হলে প্রচুর অনিয়ম চলে এবং এর ভুক্তভোগী হলের অধিকাংশ ছাত্রী। আমরা তাদের দুজনেরই পদত্যাগ চাই।’

শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্রীদের কোনো সমস্যা প্রাধ্যক্ষ বা আবাসিক শিক্ষিকাকে জানালে তারা সেটা না শুনে দুর্ব্যবহার করে। এমনকি হল ছেড়ে যেতে এবং পরিবার নিয়ে কটূ কথা বলে। গণরুমে অতিথি কার্ড করার জন্য অনেক ভোগান্তি পোহাতে হয়। কার্ড হলেও তা ইচ্ছাকৃতভাবে প্রদান করতে দেরি করে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষ বাদ রেখে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রীদের কোনো বরাদ্দ ছাড়াই গণরুমে গেস্ট কার্ড প্রদান করেন। কক্ষে পর্যাপ্ত পরিমাণ সিট থাকা সত্বেও তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রীদের কক্ষে সিট দেওয়া হচ্ছে না। এ ছাড়া দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অভিযোগ করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান বলেন, তাদের লিখিত অভিযোগ পেয়েছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এই ব্যাপারে জানতে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিলি জেসমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমি হলের ছাত্রীদের সমস্যা না দেখলে কে দেখবে। ছাত্রীদের সমস্যা দেখার জন্যই আমাকে নিয়োগ দেওয়া হয়েছে।

আপনার মতামত জানানঃ