ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   রাণীর খোলস ছেড়ে বেরুতে পারিনি

রাণীর খোলস ছেড়ে বেরুতে পারিনি

October 6, 2016 - 5:30 AM

বিনোদন ডেস্ক : বিখ্যাত নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ারের ‘জুলিয়াস সিজার’ এবং ‘অ্যান্টনি অ্যান্ড ক্লিওপেট্রা’ নাটক অবলম্বনে নির্মাতা সৃজিত মুখার্জি নির্মাণ করেছেন ‘জুলফিকার’ শিরোনামের সিনেমাটি। এতে রাণী ক্লিওপেট্রার চরিত্রটি রূপায়ন করেছেন কলকাতার নুসরাত জাহান। সিনেমার কাজ শেষ হওয়ার পরও রাণীর খোলস ছেড়ে বেরুতে পারছেন না এ অভিনেত্রী।

এমন একটি চরিত্র রূপায়ন করা মোটেও সহজ বিষয় নয়। আর তা অকপটেও স্বীকার করেছেন নুসরাত। পূজায় মুক্তি পাচ্ছে সিনেমাটি। এ উপলক্ষে ভারতীয় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন নুসরাত।

তার চরিত্র প্রসঙ্গে নুসরাত বলেন, ‘যে কোনো অভিনেত্রীর স্বপ্ন ক্লিওপেট্রার মতো চরিত্রে অভিনয় করা। এই চরিত্রটি করতে পেরে আমি খুবই খুশি। এতে রাণী আত্মবিশ্বাসী, প্রচণ্ড উচ্চাকাঙ্খী, জীবনে যা চায় তার জন্য যে কোনো পর্যায় পর্যন্ত যেতে পারেন। অনেকটা উন্মাদও। কিন্তু কোথাও অনুভূতিপ্রবণও বটে।’

তিনি আরো বলেন, ‘আমি পরিচালকের ওপর সম্পূর্ণ বিশ্বাস রেখেছিলাম। আমি জানতাম চরিত্রের জন্য ও আমার সেরাটা বের করে আনবে। তবে চরিত্রটির জন্য প্রচণ্ড খাটতে হয়েছে। সিনেমার কাজ শেষ হওয়ার পরও মনে হচ্ছে- রাণীর খোলস ছেড়ে বেরুতে পারিনি।’

নুসরাত ছাড়াও এতে আরো অভিনয় করেছেন- প্রসেনজিৎ, দেব, অঙ্কুশ, যীশু, পরমব্রতসহ আরো অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে ভেঙ্কটেশ ফিল্মস।

আপনার মতামত জানানঃ