ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   রাজাকার মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করার নির্বাহী আদেশ কারাগারে

রাজাকার মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করার নির্বাহী আদেশ কারাগারে

September 3, 2016 - 2:06 PM

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করার নির্বাহী আদেশ কাশিমপুর কারাগারে পৌঁছেছে ।

অতিরিক্ত আইজি প্রিজন কর্নেল ইকবাল কবির কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের জেলারের কাছে নির্বাহী আদেশের কপি হস্তান্তর করেন। শনিবার দুপুর ১টা ৪০ মিনিটের দিকে কশিমপুর কারাগারে যান কর্নেল ইকবাল কবির।

এদিকে, মীর কাশেমের সঙ্গে শেষ সাক্ষাৎ করতে তার পরিবারের সদস্যরা কারাগারে গেছেন।

সকাল থেকে কাশিমপুর কারাগার সড়কে কয়েকটি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। বাড়ানো হয়েছে কারারক্ষী ও পুলিশের সংখ্যা। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক থেকে কাশিমপুর কারাগার সড়কের সংযোগস্থল পর্যন্ত তিনটি স্থানে নতুন করে চেকপোস্ট বসানো হচ্ছে।

এ সড়ক দিয়ে কারাগার সংশ্লিষ্ট যানবাহন ছাড়া অন্য যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। র‌্যাব সদস্যরা এলাকায় টহল দিচ্ছেন। এ ছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন ওই এলাকায় অবস্থান নিয়েছেন।

এর আগে শুক্রবার গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ কাশিমপুর কারাগার এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, কাশিমপুর কারাগারে মীর কাসেমের মতো অনেক গুরুত্বপূর্ণ আসামি রয়েছে। আর এ সব কারণে কারাগার ও আশপাশে নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার মতামত জানানঃ