ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   রাজশাহীতে করোনা শনাক্ত আরও ২৪৭ জন

রাজশাহীতে করোনা শনাক্ত আরও ২৪৭ জন

জুলাই ২৮, ২০২০ - ১০:৩১ পূর্বাহ্ণ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালের পরীক্ষায় বিভাগে আরও ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (২৭ জুলাই) রাতে ল্যাব কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৭৫ জনের নমুনার। যার মধ্যে ৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৬৪ জন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। রাজশাহীর ৬৪ জনের মধ্যে তানোরের চারজন ও পুঠিয়ার একজন। বাকি ৫৯ জন নগরীতে বসবাস করেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৫৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৫৮ জন ও নাটোরে ১ জন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাইসাল আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ল্যাবে এ দিন দুই শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৫ নমুনার। যার মধ্যে রাজশাহীর ১৭৯টি নমুনার মধ্যে ৫৮টি করোনা পজিটিভ।

এছাড়াও নাটোরের ৬টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ এসেছে। রাজশাহীর ৫৮ জনের মধ্যে ৩৮ জন নগরীর। বাকী ২০ জনের মধ্যে পবার ১৬ জন ও তানোরের ৪ জন। আর নাটোরের একজনের বাড়ি সদরে।

এছাড়াও নাটোরের ৬টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ এসেছে। রাজশাহীর ৫৮ জনের মধ্যে ৩৮ জন নগরীর। বাকি ২০ জনের মধ্যে পবার ১৬ জন ও তানোরের ৪ জন। আর নাটোরের একজনের বাড়ি সদরে।

রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৮৭৩ জনে দাঁড়াল। এর মধ্যে রাজশাহী নগরীর ২ হাজার ২৩৫ জন। এছাড়াও নাটোরে আক্রান্তের সংখ্যা হলো ৩৯৮ জন। আর চাঁপাইনবাবগঞ্জে ৪১৭ জন। রাজশাহীর ১ হাজার ১২ জন এবং নাটোরে ১৬৭ জন ও ১৭৫ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। রাজশাহীর ২২ জন এবং নাটোরে একজন ও চাঁপাইনবাবগঞ্জে চারজন করোনা রোগী মারা গেছেন।

আপনার মতামত জানানঃ