ক্রাইম পেট্রোল বিডি  »  রাজনীতি   »   রাজনীতি করতে দেওয়া হচ্ছে না

রাজনীতি করতে দেওয়া হচ্ছে না

September 4, 2016 - 8:57 AM

বিরোধী রাজনৈতিক দলকে ‘রাজনীতি করতে দেওয়া হচ্ছে না’ অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ সরকারের কাছে ‘রাজনীতি করার’ সুযোগ চেয়েছেন।

 

গণতান্ত্রিক রাজনীতির অভাবে দেশে জঙ্গি ও উগ্রবাদের উত্থান রোধ অসম্ভব হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

 

রোববার দুপু‌রে রাজধানীর নয়াপল্ট‌নে ডক্টরস এসো‌সিয়শন অব বাংলাদেশ-ড্যাব আ‌য়ো‌জিত ফ্রি মেডি‌ক্যাল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনকালে তি‌নি এ কথা ব‌লেন।

 

বিএন‌পির ৩৮তম প্র‌তিষ্ঠাবা‌র্ষিকী এবং বিএন‌পি চেয়ারপাসন খা‌লেদা জিয়া ও সি‌নিয়র ভাইস চেয়ারম্যান তা‌রেক রহমা‌নের কারামু‌ক্তি দিবস উপল‌ক্ষে এ কর্মসূ‌চির আ‌য়োজন করা হয়।

 

মওদুদ আহমেদ বলেন, ‘বি‌রোধীদল‌কে গণতান্ত্রিকভাবে রাজনী‌তি কর‌তে না দি‌লে দে‌শে উগ্রবাদ ও জ‌ঙ্গিবা‌দ সুযোগ পাবে এবং এদের উত্থান হ‌বে।’

 

‘সেজন্য বিরোধী রাজনৈতিক দল‌কে সুষ্ঠুভাবে রাজনী‌তি কর‌তে দি‌লে সক‌লে ঐক্যবদ্ধ হয়ে উগ্রবাদ ও জ‌ঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব হ‌বে। তাই সরকার‌কে বল‌বো আমা‌দের রাজনীতি করার সু‌যোগ দিন,’ বলেন তিনি।

 

বিএনপিকে ধ্বংস করা যাবে না মন্তব্য করে দলটির এই নীতি নির্ধারক বলেন, ‘বিএন‌পি শহীদ রাষ্ট্রপ‌তি জিয়াউর রহমা‌নের আদ‌র্শের দল। বি‌এন‌পির ওপর যতই অন্যায়-অত্যাচার,‌ নির্যাতন, গুম-খুন, হামলা-মামলা করা হোক এই দল‌কে নি‌শ্চিহ্ন করা যা‌বে না। বিএন‌পি ১৬ কে‌া‌টি মানু‌ষের পাশেই শুধু নয়, সা‌থেও আ‌ছে।’

 

বিএন‌পির ভাইস চেয়ারম্যান ও ড্যা‌বের মহাসচিব ডা. এ ‌জেড এম জা‌হিদ হোসেন, বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা সিরাজুল ইসলাম,‌ বিএন‌পির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. র‌ফিকুল ইসলাম বাচ্চু এ সময় উপ‌স্থিত ছি‌লেন।

আপনার মতামত জানানঃ