ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইমজাতীয়   »   রাজধানীর পঙ্গু হাসপাতালে র‌্যাবের অভিযান, ১১ দালাল আটক

রাজধানীর পঙ্গু হাসপাতালে র‌্যাবের অভিযান, ১১ দালাল আটক

অক্টোবর ২১, ২০২০ - ৬:৫৯ অপরাহ্ণ

রাজধানীর পঙ্গু হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব।

বুধবার (২১ অক্টোবর) অভিযান চালিয়ে দালাল চক্রের সদস্যদের আটক করে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের সত্যতা পাওয়ায় প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সঙ্গে দালাল চক্রের সঙ্গে জড়িত হাসপাতালগুলোর বিরুদ্ধেও অভিযান চলবে বলে জানায় র‌্যাব।

জানা গেছে, ঢাকা ও রাজধানীর বাইরে থেকে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রতারণার ফাঁদে ফেলে পঙ্গু হাসপাতাল থেকে প্রাইভেট হাসপাতাল বা ক্লিনিকে নিয়ে যায় দালাল চক্রের সদস্যরা। রোগী প্রতি ১ থেকে ২ হাজার টাকা কমিশন নেন তারা। এছাড়া বিভিন্ন বাহানায় তাদের কাছ থেকে হাতিয়ে নিতো হাজার হাজার টাকা। আর দিতে না পারলে করতো হয়রানি।

র‍্যাবের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, বিভিন্ন হাসপাতালে দালাল চক্রের দৈরথ, হাসপাতালের মূল প্রাঙ্গণ পর্যন্ত সেবা প্রত্যাশীরা পৌঁছাতে পারছেন না এমন অভিযোগ আসছে। সেবা প্রত্যাশীদের হাসপাতালের গেইট থেকে দালাল চক্র ব্রেনওয়াশ করে অন্যত্র নিয়ে যায়।

তাদেরকে বলা হয়, ওই সব হাসপাতালে স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা সেবা দেয়া যাবে। মানুষ সেটা বিশ্বাস করে। বাস্তবতা হলো ওইসব জায়গায় কোনো সনদপ্রাপ্ত বা অভিজ্ঞ ডাক্তার থাকেন না। পরবর্তী সময়ে তাদেরকে বিরাট অঙ্কের একটি বিল ধরিয়ে দেয়া হয়।

দালাল চক্রের সাথে সংশ্লিষ্ট হাসপাতালগুলোও জড়িত থাকলে তাদেরকেও ছাড় দেয়া হবে না বলে জানায় র‌্যাব।

আপনার মতামত জানানঃ