ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   রাজধানীতে বিদেশি চার প্রতারক গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনব প্রতারণা

রাজধানীতে বিদেশি চার প্রতারক গ্রেফতার

আগস্ট ২৭, ২০২০ - ১০:৫৩ পূর্বাহ্ণ

খেলোয়াড়, শিক্ষার্থী এবং পর্যটক ভিসায় এসে বিদেশিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে খুলে বসছে অভিনব প্রতারণার ফাঁদ। বিদেশি পার্সেলের কথা বলে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। এমন এক চক্রের চার প্রতারক সদস্যকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে সিআইডি

গণমাধ্যমের উপস্থিতি টের পেয়ে এভাবেই গোলযোগ শুরু করেন সিআইডির হাতে গ্রেফতার চার নাইজেরীয়। নিজেদের বারবার খেলোয়াড় এবং বৈধ কাগজপত্রধারী বলে দাবি করছিলেন তারা।

সিআইডি বলছে, খেলোয়াড় এবং শিক্ষার্থী ভিসায় বাংলাদেশে এসে স্থানীয়দের সহায়তায় এরা নিয়ে গড়ে তোলে প্রতারণার চক্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদেশি উপহারের লোভ দেখিয়ে হাতিয়ে নেয় কয়েক কোটি টাকা। কয়েকজন নারী সহযোগীও ছিল তাদের।

সিআইডি পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বলেন, এই প্রতারক চক্র এক সুন্দরী কোন মেয়ের ছবি দিয়ে ফেইক ফেসবুক একাউন্ট ওপেন করে। তারপর তারা বিভিন্ন মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে। তারা ফোন দিয়ে বলে, আমি এয়ারপোর্ট থেকে ফোন দিয়েছি। তার পর এরা বিদেশি ভয়েসে বলে, আপনার একটা গিফট এসেছে। তারপর গিফটের নেওয়ার জন্য কাস্টমস ক্লিয়ারেনস এ টাকা লাগবে বলে অনেক টাকা হাতিয়ে নেই।

এই চারজনের দু’জন স্টুডেন্ট ভিসা এবং দু’জন খেলোয়াড় ভিসায় বাংলাদেশে আসেন। ২০১১ সালে বিভিন্ন লিগ খেলায় অংশ নেয় মরো মোহাম্মদ এবং মরিসন। পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেলেও গার্মেন্টস ব্যবসার কথা বলে থেকে যায় তারা।

রাজধানীর দক্ষিণখান, কাউলা এবং বসুন্ধরা এলাকা থেকে কাফরুল থানায় একটি মামলায় তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয়েছে, ল্যাপটপ, পাসপোর্ট এবং বেশ কয়েকটি সিমকার্ড।

Tags:

আপনার মতামত জানানঃ