ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

শোকাবহ আগস্টকে কেন্দ্র করে জঙ্গি হামলার আশঙ্কা

রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

জুলাই ২৮, ২০২০ - ৪:৪৯ অপরাহ্ণ

পবিত্র ঈদুল আজহা ও শোকাবহ আগস্টকে কেন্দ্র করে জঙ্গি হামলার আশঙ্কায় রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সড়কে মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে চলছে তল্লাশি। সন্দেহভাজনদের করা হচ্ছে জিজ্ঞাসাবাদ।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা, বিভিন্ন উপাসনালয়, আবাসিক হোটেল, কূটনৈতিক এলাকাসহ বিভিন্ন মোড়ে মোড়ে আইন শৃঙ্খলাবাহিনীর বাড়তি উপস্থিতি লক্ষ্য করা যায়। সতর্ক অবস্থায় টহল দিচ্ছেন বিভিন্ন বাহিনীর সদস্যরা। গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। সন্দেহভাজনদের গাড়ি থামিয়ে চলছে তল্লাশি।

পুলিশ জানায়, পুরো এলাকাকে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে আবদ্ধ রাখা হয়েছে। যাতে করে সবার মধ্যে স্বস্তি বিরাজ করে।

নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, বর্তমানে জঙ্গিদের বড় ধরনের হামলার সক্ষমতা নেই তাই তারা টার্গেট করে ছোট ছোট হামলা করতে পারে দৃষ্টি আকর্ষণের জন্য। এ কারণেই আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এম জিয়াউর রহমান বলেন, বর্তমান সময়ের জন্য এটি ভয়ঙ্কর বিষয়। আমি সাধারণ মানুষকে প্যানিক না হওয়ার জন্য নিষেধ করবো। যেহেতু আইনশৃঙ্খলা বিষয়টি শনাক্ত করতে পেরেছে; এক্ষেত্রে পুলিশ সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

সম্প্রতি পুলিশ সদর দফতরের একটি চিঠিতে জঙ্গি হামলার আশঙ্কা প্রকাশ করে পুলিশের সব ইউনিটকে চিঠি দেওয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের আদলে গঠিত নব্য জেএমবি বাংলাদেশে হত্যাকাণ্ড, নাশকতা অথবা ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালানোর পরিকল্পনা করছে।

Tags:

আপনার মতামত জানানঃ