ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   যুক্তরাষ্ট্রে আবারও ১ বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রে আবারও ১ বাংলাদেশি নিহত

September 27, 2016 - 9:06 AM

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস অ্যাঞ্জেলেসের নর্থ হলিউডে দুর্বৃত্তের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, রোববার ভোরে গুলিতে নিহত হন বাংলাদেশি আবুল কালাম রহিম। তার বয়স ৫৫ বছর।

খবরে বলা হয়েছে, বন্দুক হামলায় রহিমের নিহত হওয়ার মধ্য দিয়ে গত দেড় মাসে যুক্তরাষ্ট্রে চার বাংলাদেশি নিহত হলেন। এর আগে নিউ ইয়র্কে তিন বাংলাদেশি নিহত হন।

এ অ্যান্ড ডি লিকার মার্ট নামে একটি স্টোরে কাজ করতেন রহিম। সেখানে তিনি গুলিতে প্রাণ হারিয়েছেন। স্টোরের সিসিটিভি ফুটেজ দেখে হামলাকারীকে শনাক্ত করা হয়েছে। হামলাকারীর ছবি ও তার গাড়ির লাইসেন্স নম্বরও পাওয়া গেছে। কিন্তু এখনো তাকে গ্রেপ্তার করা যায়নি।

পুলিশের দাবি, হামলাকারী ছিল দুজন- একজন নারী ও একজন পুরুষ। দোকানমালিক পুলিশকে জানিয়েছেন, নারী হামলাকারীই রহিমকে গুলি করেন।

এ ঘটনাকে ‘ডাকাতি’ সন্দেহ করা হলেও এ অ্যান্ড ডি লিকার মার্ট থেকে কোনো কিছু হারায়নি। অর্থ–মালামাল কোনো কিছু নেয়নি হামলাকারীরা। ফলে এটি পরিকল্পিত হত্যাকাণ্ডও হয়ে থাকতে পারে।

এদিকে রহিমের মৃত্যুতে লস অ্যাঞ্জেলেসে প্রবাসী বাংলাদেশিরা শোক প্রকাশ করেছেন। ময়নাতদন্ত শেষে তার লাশ ঢাকায় পাঠানো হবে বলে জানা গেছে।

রহিম ঢাকার খিলগাঁওয়ের বাসিন্দা। তবে ১৬ বছর ধরে তিনি যুক্তরাষ্ট্রে থাকেন। তার তিন মেয়ে ও এক ছেলে। দুই মেয়ে ঢাকায় থাকেন। দুই মাস আগে রহিম বাংলাদেশ থেকে ঘুরে গেছেন।

গত মাসে নিউ ইয়র্কে বন্দুক হামলায় নিহত হন প্রবাসী বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকুঞ্জি এবং তার সহযোগী তারা মিয়া। চলতি মাসের শুরুতে ছুরির আঘাতে নিহত হন বাংলাদেশি নারী নাজমা খানম ঝর্না। এ দুই হত্যাকাণ্ডে সন্দেহভাজন হামলাকারীদের গ্রেপ্তার করেছে পুলিশ।

তবে প্রবাসী বাংলাদেশিরা বলছেন, দুর্ঘটনা এড়াতে আরো সজাগ থাকতে হবে। সেই সঙ্গে বাড়াতে হবে পুলিশি নিরাপত্তা।

আপনার মতামত জানানঃ