ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে শপিং মলে বন্দুক হামলায় নিহত হয়েছে তিনজন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে শপিং মলে বন্দুক হামলায় নিহত হয়েছে তিনজন

September 24, 2016 - 7:02 AM

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় ওয়াশিংটন অঙ্গরাজ্যে একটি শপিং মলে বন্দুক হামলায় নিহত হয়েছে তিনজন। নিহত তিনজনই নারী।

এ হামলায় গুরুতর আহত হয়েছেন একজন। আরো একজন গুলিবিদ্ধ হয়েছেন।

হামলার প্রাথমিক খবরে পুলিশের বরাত দিয়ে রয়টার্সসহ আন্তর্জাতিক গণমাধ্যম জানানো হয়, নিহত হয়েছেন চারজন। কিন্তু সংশোধিত খবরে তিনজন নিহতের কথা বলা হয়েছে।

হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো পরিষ্কার হতে পারেনি পুলিশ। বিবিসি জানিয়েছে, ক্যাসকেইড শপিং মলের ম্যাকি স্টোরে হামলা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়াশিংটন পুলিশ জানিয়েছে, বন্দুকধারী ক্যাসকেইড শপিং মলে এই হামলা চালানোর পর পালিয়ে গেছে। ক্যাসকেইড ও আশপাশের সব শপিং মল বন্ধ রাখা হয়েছে। হামলাকারীর সন্ধান করছে পুলিশ।

রয়টার্স অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ওয়াশিংটন স্টেট পেট্রোলের মুখপাত্র মার্ক ফ্রান্সিস টুইটারে বলেছেন, সিয়াটল শহর থেকে প্রায় ১০৪ কিলোমিটার উত্তরে ওয়াশিংটন অঙ্গরাজ্যের বার্লিংটনে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ হামলা হয়।

হামলাকারীকে খুঁজছে পুলিশ। বন্দুক হাতে রয়েছে- হামলাকারীর এমন অবস্থার একটি ছবি পোস্ট করেছে পুলিশ। তার আগে শপিং মলের বাইরে থাকা উদ্ধারকর্মীদের একটি ছবি পোস্ট করা হয়।

এক টুইটে ফ্রান্সিস বলেছেন, পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হওয়ার পর পুলিশের সহযোগিতায় জরুরি বিভাগের কর্মীরা শপিং মলের ভেতরে ঢোকেন। আহতদের উদ্ধার করেছেন তারা। পাশের গির্জা থেকেও সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।
এদিকে সিয়াটল টাইমস অনলাইনের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারীকে সড়ক ধরে যেতে দেখা গেছে। সম্ভবত তিনি হিস্পানিক এবং তার গায়ে ছিলো ধূসর রঙের পোশাক।

হামলাকারী নারী বা পুরুষ হতে পারেন। তা ছাড়া কতজন হামলাং অংশ নিয়েছিলেন, তা নিয়েও সংশয় রয়েছে। প্রথম দিকে মনে করা হচ্ছিল, একের অধিক ব্যক্তি গুলি চালান। কিন্তু পরে ফ্রান্সিস জানিয়েছেন, একজনই এ হামলা চালিয়েছেন। পুলিশ আসার আগেই ঘটনাস্থল ছেড়ে যান তিনি। তার খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ।

আপনার মতামত জানানঃ