ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   যুক্তরাজ্যের স্যান্ডউইচ কারখানার ৩০০ কর্মী পজেটিভ

যুক্তরাজ্যের স্যান্ডউইচ কারখানার ৩০০ কর্মী পজেটিভ

আগস্ট ১৪, ২০২০ - ১১:১১ পূর্বাহ্ণ
স্যান্ডউইচ কারখানা

যুক্তরাজ্যের নর্থাম্পটনে একটি স্যান্ডউইচ কারখানায় করোনাভাইরাসের ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ওই কারখানার প্রায় ৩০০ কর্মীর টেস্টে করোনা পজেটিভ এসেছে। শহরের জনস্বাস্থ্য পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন। এ খবর দিয়েছে স্কাই নিউজ।

খবরে বলা হয়, ওই কারখানার নাম গ্রিনকোর। প্রতিষ্ঠানটির অবশিষ্ট অনেক কর্মী স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন। সরকারি টেস্টে ৭৯ জনের পজেটিভ এসেছে। ২১৩ জন বেসরকারি টেস্টে পজেটিভ হয়েছেন। মোট এক কারখানাতেই ২৯২ জন আক্রান্ত।

গ্রিনকোর বলেছে, নর্থ্যাম্পটন এলাকায় কোভিড-১৯ রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকায়, আমরা নিজ থেকেই আমাদের কারখানার কর্মীদের পরীক্ষা করার উদ্যোগ নিই। আমরা নিশ্চিত করছি যে, আমাদের বহু সহকর্মী পরীক্ষায় পজেটিভ হয়েছেন এবং স্বেচ্ছা আইসোলেশনে গেছেন।

প্রতিষ্ঠানটি বলছে, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে।

নর্থ্যাম্পটনশায়ার কাউন্টি কাউন্সিলের জনস্বাস্থ্য পরিচালক লুসি ওয়াইটম্যান বলেন, ২ আগস্টে শহরে রোগীর সংখ্যা ছিল ৬৬ জন। এরপর এক সপ্তাহ পর রোগীর সংখ্যা বেড়ে ৮৫ জনে দাঁড়ায়। তখনই সকল কর্মীকে তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে বলা হয়েছে। তিনি বলেন, গ্রিনকোরে ভাইরাসের উপদ্রব দেখা দেওয়ার পর আমরা তাদের সঙ্গে একযোগে কাজ করছি। তিনি আরও বলেন, এটি স্পষ্ট যে গ্রিনকোরের বেশ কার্যকরি পদক্ষেপ নেওয়া আছে ইতিমধ্যে। কর্মস্থল যেন কোভিড-১৯ থেকে নিরাপদে থাকে, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা বৃদ্ধিতে তারা অত্যন্ত কঠোরভাবে কাজ করে যাচ্ছে।

আপনার মতামত জানানঃ