ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   মোশাররফ করিমের ৪৮তম জন্মদিন আজ

মোশাররফ করিমের ৪৮তম জন্মদিন আজ

আগস্ট ২২, ২০২০ - ৩:৩২ অপরাহ্ণ
মোশাররফ করিম

ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের ৪৮তম জন্মদিন শনিবার (২২ আগস্ট)। তবে জনপ্রিয় এই অভিনেতা জন্মদিন পালন করতে মোটেও পছন্দ করেন না বলে জানান।


মোশাররফ করিম বলেন, ‘জন্মদিন পালন করার বিষয়টি আমার মোটেও পছন্দ নয়। আমি নিজেও কখনো জন্মদিন পালন করি না। তবে আমাকে যারা ভালোবাসে তারা জন্মদিনে কেক কাটেন, বিভিন্ন আয়োজন করেন; আমি সেসব বিষয়ে খবর পাই। তখন ভালো লাগে আমার; আমি আমার ফ্যানদের আন্তরিক ধন্যবাদ জানাই।’

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ১৯৭১ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। তার পৈত্রিক বাড়ি বরিশালে। স্কুলে পড়ার সময়ে অভিনয় চর্চা শুরু। ১৯৮৬ সালে ঢাকার অন্যতম নাট্যসংগঠন ‘নাট্যকেন্দ্র’-এ যুক্ত হন। দলটির ‘বিচ্ছু’ ও ‘প্রতিসরণ’ নাটকে অভিনয় করেন তিনি। বর্তমানেও এ দলটির সদস্য হিসেবে যুক্ত আছেন।

১৯৯৯ সালে ‘অতিথি’ শিরোনামের একটি নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনে পা রাখেন মোশারফ। পরবর্তীতে বেশকিছু নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পেলেও তিনি ২০০৪ সালে ‘ক্যারাম’ নামের একটি টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান। তিনি বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত চলচ্চিত্র জয়যাত্রা।

২০০৮ সালে “দেয়াল আলমারি”, ২০১২ সালে “জর্দ্দা জামাল”, ২০১৩ সালে “সেই রকম চা খোর” নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ সমালোচকদের বিচারে শ্রেষ্ঠ পুরুষ টিভি অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেন।

এছাড়া ২০০৯ সালে “হাউজফুল”, ২০১১ সালে “চাঁদের নিজস্ব কোন আলো নেই”, ২০১৩ সালে “সিকান্দার বক্স এখন বিরাট মডেল”, ২০১৪ সালে “সেই রকম পানখোর”, এবং ২০১৫ সালে “সিকান্দার বক্স এখন নিজ গ্রামে” নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ তারকা জরিপে শ্রেষ্ঠ পুরুষ টিভি অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেন।

২০১৫ সালে তিনি পর্তুগালের আভাঙ্কা চলচ্চিত্র উৎসবের ১৯তম আসরে জালালের গল্প চলচ্চিত্রে অভিনয়ের জন্য পুরস্কৃত হন।

আপনার মতামত জানানঃ