ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   মেয়েদের প্রেমে পড়ার কিছু লক্ষণ

মেয়েদের প্রেমে পড়ার কিছু লক্ষণ

নভেম্বর ১৩, ২০২০ - ৭:২৫ অপরাহ্ণ

প্রেমে হাবুডুবু খাচ্ছেন । কিন্তু আগ বাড়িয়ে মেয়েটিকে প্রেমের প্রস্তাব দেবেন, সেই সাহস নেই। দেখলেই কেমন যেন ‘ভ্যাবলা’ হয়ে যান। পেন্ডুলামের মতো দোদুল্যমান মনে টানাপোড়েন। মেয়েটিও কি ভালোবাসে? সে-ও কি প্রেমে পড়েছে? নাকি সবটাই একতরফা? নিজেরই শুধু ভালোলাগা? শুধু ছেলেরাই যে মেয়েদের দিকে ড্যাবডেবিয়ে তাকিয়ে থাকে এমনটা নয়। মেয়েরাও রীতিমতো মেয়েদের এবং ছেলেদের দেখে। এমনটাই নয় যে একটা ছেলেকেই প্রথম প্রেমের প্রস্তাব দিতে হবে, একটা মেয়েও কিন্তু দিতে পারে। এবার ধরা যাক, কোনও মেয়ের আপনাকে বেশ পছন্দ হয়েছে। তার জন্য কিন্তু বেশ কিছু লক্ষণ রয়েছে। একটু খেয়াল করলেই আপনি তা নজরে আনতে পারবেন।

কোনও মজার কথায় খুবই খুশি
কোনও মজার কথা বলেছেন আপনি। সবাই হাসছে। কিন্তু সে একটু যেন বেশিই হাসছে। সেইসঙ্গে আপনাকেও বেশ মনোযোগী দৃষ্টিতে দেখছে। মনোবিজ্ঞানের ভাষায়, ছেলেরা মেয়েদের হাসি পছন্দ করে। কোনও মেয়ে তাকে দেখে হাসলে মনে মনে খুশিই হয়। ফলে মেয়েদের হাসি আরও চওড়া হয়।

অকারণে ছোঁয়া
একটু বেশিই আপনাকে ছুঁতে চাইছেন তিনি। কারণে অকারণে গায়ে হাত লেগে যাচ্ছে। মিষ্টি হেসে আপনাকে সরিও বলছে। কিন্তু তিনি চেষ্টা করছেন আপনার বাহুর স্পর্শ পেতে। কিংবা টেবিলের তলা দিয়ে আলতো করে পায়ে খোঁচা। তারপর আবার সেই সরি।

কাছে আসার জন্য অজুহাত
শুধুমাত্র আপনার একটু কাছে আসতেই তিনি নানা অজুহাত দেখান। পরিকল্পনা করেই আপনাকে কিছু কথা বলেন। যখনই কোনও মেয়ে লাজুক ভঙ্গিতে কিছু কথা বলার উদ্দেশ্য নিয়ে আপনার কাছে আসবে তাহলে ধরেই নেবেন যে মেয়ে আপনার প্রেমে পাগল। একটিবারের জন্য হলেও আপনার সঙ্গে একান্তে কথা বলতে চায়।

অপলক চেয়ে থাকা
আপনার দিকে ক্ষণে ক্ষণেই তাকিয়ে থাকছে। পাশ থেকে কেউ কিছু বললেও খুব একটা গায়ে মাখছে না। সেই চাহনির মধ্যে একটা ভালোবাসা আছে। আসলে প্রেমের ক্ষেত্রে চোখ কিন্তু অনেক কথা বলে।

চুল নিয়ে খেলছেন
মেয়েরা নিজেদের চুল নিয়ে বড়ই অবসেসড। অন্য সব সাজ পোশাক হয়ে গেলেও চুল নিয়ে ঠিক কী করবেন তাই নিয়ে ভাবনার অন্ত থাকে না। কথায় কথায় তাঁরা নিজের অজান্তেই চুলে হাত বোলান। চুল নিয়ে খেলেন, চুল ঠিক করেন। তবে তিনি যে প্রেমে পড়েছেন তা সরাসরি বলেন না। তাঁর চোখ, ঠোঁট এবং শরীর সেই ভালোবাসার প্রকাশ করে।

রেগে আগুন
মেয়েটির সামনে ভুলেও যদি অন্য মেয়ের প্রশংসা করেছেন বা কিঞ্চিত আগ্রহ দেখিয়েছেন, দেখবেন খুশি মুখটা কেমন বর্ষার মেঘের মতো কালো হয়ে গিয়েছে। রাগের মাথায়, যা নয় তাই দু-কথা আপনাকে শুনিয়েও দিতে পারে। নিশ্চিত থাকুন, মেয়েটি আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছেন ।

আপনার মতামত জানানঃ