ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   মেহেরপুরে এক মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগের শুনানী

মেহেরপুরে এক মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগের শুনানী

September 27, 2016 - 3:42 PM

আল-আমীন মেহেরপুরঃমেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া গ্রাামের মুক্তিযোদ্ধা তৈয়ব আলীর বিরুদ্ধে আনীত অভিযোগের শুনানী অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার সময় সমাজ সেবা অফিসারের কার্যালয়ে এ শুনানী অনুষ্ঠিত হয়। গ্রামের ৩জন মুক্তিযোদ্ধাসহ ২৫জন ওই মুক্তিযোদ্ধার সনদপত্র ভূয়া বলে দাবী করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে একটি আবেদন করেন।
অভিযোগ সুত্রে প্রকাশ, গত ৭ সেপ্টেম্বর ২০১৪ ইং তারিথে মুক্তিযোদ্ধা তৈয়ব আলীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে মটমুড়া গ্রামের ৩জন মুক্তিযোদ্ধাসহ ২৫জন একটি আবেদন করেন। আবেদনে ওই মুক্তিযোদ্ধার সনদ ভুয়া বলে দাবী করা হয়। এ আবেদনের পে্িরক্ষতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ৩ মে ২০১৬ ইং তারিখে গাংনী উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়। উপজেলা নির্বাহী অফিসার আরিফ উজ জামান বিষয়টি তদন্তের জন্য উপজেলা সমাজ সেবা অফিসার তৌফিকুর রহমানকে দায়িত্ব দিলে তিনি শুনানী শুরু করেন। শুনানীকালে মুক্তিযোদ্ধা তৈয়ব আলী তার প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেন।
তদন্তকর্মকর্তা উপজেলা সমাজ সেবা অফিসার তৌফিকুর রহমান জানান, প্রয়োজনীয় কাগজপত্র ও স্বাক্ষিদের স্বাক্ষ্য নেয়া হয়েছে। যাচাই বাছাই করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করা হবে।
মেহেরপুরের গাংনী পাইলট স্কুল এন্ড কলেজ জাতীয়করণের দাবীতে প্রধান মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান
আল-আমীন,মেহেরপুরঃ মেহেরপুরের গাংনী পাইলট স্কুল এন্ড কলেজকে জাতীয় করণের দাবীতে প্রধান মন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করেছে বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীবৃন্দ।
আজ মঙ্গলবার বেলা ২ টার সময় গাংনী উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর বিদ্যালয়ের পক্ষ থেকে স্বারকলিপিটি তুলে দেন । প্রধান শিক্ষক আফজাল হোসেন এসময় সহকারী প্রধান শিক্ষক ১ আশরাফুল আলম, সহকারী প্রধান শিক্ষক-২ আশরাফুল ইসলাম, কলেজ শাখার সহকারী অধ্যাপক সামসুল হায়দার, প্রভাষক শফি কামাল পলাশ, শাহিন আহমেদ, ভোকেশনাল শাখার সহকারী প্রশিক্ষক আবু হোসেনসহ শিক্ষক কর্মচারী বৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার আরিফ উজ- জামান শিক্ষক কর্মচারীর হাত থেকে স্বারকলিপি গ্রহণ করেন এবং যথাযথভাবে প্রধান মন্ত্রীর নিকট প্রেরণের আশ্বাস দেন।
প্রধান শিক্ষক আফজাল হোসেন জানান, গাংনী উপজেলার একমাত্র পুরাতন ঐতিহ্যবাহি মডেল সহশিক্ষা প্রতিষ্ঠান গাংনী পাইলট স্কুল এন্ড কলেজটি জাতীয় করণের দাবীতে দীর্ঘদিন যাবৎ শিক্ষক কর্মচারীবৃন্দ দাবী জানিয়ে আসছে। এ উপজেলা বাসির দীর্ঘদিনের প্রত্যাশাটি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সৃদুষ্টি দেবেন এ প্রত্যাশা আমাদের।

আপনার মতামত জানানঃ