ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   মেসির বড় ছেলে

মেসির বড় ছেলে

September 7, 2016 - 9:52 AM

ক্রীড়া ডেস্ক: কয়েকদিন আগে লিওনেল মেসি জানিয়েছিলেন, তার বড় ছেলে থিয়াগো মেসি নাকি ফুটবল পছন্দ করছে না। আগ্রহ না থাকায় ছেলেকে বল কিনে দেওয়া কিংবা ফুটবল খেলতে জোর করছেন না তিনি।

তবে ফুটবলের প্রতি আগ্রহ তৈরী করতে এবার ছেলেকে বার্সেলোনার বেবি টিমে ভর্তি করিয়েছেন মেসি। বাচ্চাদের ফুটবল নিয়ে বার্সার একটা প্রজেক্ট কাজ করছে। যেখানে তিন থেকে পাঁচ বছর বয়সি শিশুদের ফুটবল নিয়ে কাজ করা হয়। এখন বাবার পদাঙ্ক অনুসরণের আগ্রহ না থাকলেও মূলত ফুটবলের প্রতি শিশুপুত্রের ভালাবাসা তৈরী করতেই এমন উদ্যোগ নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

বার্সেলোনার লা ম্যাসিয়া একাডেমি থেকে উঠে এসে এখন বিশ্ব ফুটবলে আধিপত্য বিস্তার করছেন মেসি। এই ক্লাবের ট্রেনিং নিয়ে বার্সা এবং জাতীয় দলের সর্বোচ্চ গোলের রেকর্ড এখন তার দখলে। মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনা থেকে বার্সা লা ম্যাসিয়া একাডেমিতে ভর্তি হয়েছিলেন তিনি। লা ম্যাসিয়া অতঃপর বার্সার মূল দলের জন্য খেলোয়াড় তৈরীর জন্য বেবি টিম নিয়ে কাজ করছে বার্সেলোনা কর্তৃপক্ষ। মেসি হয়তো চাইছেন অন্য বাচ্ছাদের সঙ্গে মিশে অন্তত ফুটবলের প্রতি একটা ভালোবাসা তৈরি হোক থিয়োগোর।

 

আপনার মতামত জানানঃ