ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorizedবিনোদন   »   মেয়ের সখ পুরন করলেন তাহসান

মেয়ের সখ পুরন করলেন তাহসান

নভেম্বর ২০, ২০২০ - ৪:১৫ অপরাহ্ণ

মেয়ের আবদার তার গোলাপি রঙের ঘর চাই। মুখ থেকে কথাগুলো বেরোতেই যতটুকু দেরি! বাবা তাহসান খান এক মুহূর্তও ব্যয় না করে মাঠে নেমে পড়লেন আদরের কন্যার আবদার মেটাতে। নিজের হাতে রং করলেন মেয়ের ঘর। এক বিজ্ঞাপনী প্রচারে দেখা গেল সেই দৃশ্য। গোলাপি দেওয়ালে ভালবেসে এঁকে দিলেন বর্ণিল প্রজাপতি।

তারপর কাজ শেষে কিছুক্ষণ নিজের হাতে মেয়ের জন্য সাজানো ঘরের দিকে তাকিয়ে থাকলেন গায়ক-অভিনেতা। মেয়ের ঘর সাজানোর জন্য অনুরাগীদের কাছে পরামর্শ চেয়ে ফেসবুকে একটি পোস্টও করেছিলেন তিনি।

মেয়ে এলে তার ইচ্ছে পূরন দেখে খুশি হবে কি না! ছোট্ট মেয়েকে ঘিরে তাহসানের পৃথিবী। কাজের সময়টুকু বাদ দিয়ে মেয়ের সঙ্গে খুনসুটি, গান আর আড্ডাই তাঁকে ভাল থাকার শক্তি জোগায়। কখনও একসঙ্গে স্ন্যাপচ্যাটে সেলফি তুলে, আবার কখনও গান করে সময় কাটে দু’জনের। লকডাউনের সময় মেয়ে আয়রার সঙ্গে একটি গানও তৈরি করেছেন তিনি। ফেসবুকে তাহসান জানিয়েছিলেন, মেয়ের আবদার ছিল সেই গান বাবা-মেয়ে দু’জনে একসঙ্গেই লিখবে। আয়রার সঙ্গে গলা মিলিয়ে গান গেয়েছিলেন তাহসান। সঙ্গ দিয়েছিল তাঁর সখের পিয়ানো। সোশ্যাল মিডিয়ায় গানটি পোস্টের পর অনুরাগীরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন বাবা-মেয়ের জুটিকে। গানটি ফেসবুকে প্রায় ২২ হাজার শেয়ার হয়!

লকডাউনে বিপর্যস্ত মানুষদের সাহায্য করার জন্য একটি অকশান শুরু করেন গায়ক-অভিনেতা।যে ‘কথোপকথন’ অ্যালবামের মাধ্যমে তিনি গায়ক, সঙ্গীত পরিচালক এবং গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করেন, সেই অ্যালবামের অরিজিনাল মাস্টার ডিজিটাল অডিয়ো টেপ থেকে শুরু করে ২০০৪ সালে ‘ঈর্ষা’ গানটির হাতে লেখা পৃষ্ঠার মতো তাঁর খুব প্রিয় কিছু জিনিস তিনি নিলামের পণ্য হিসেবে তুলে ধরেন। এমনকী নিলামে জয়ীকে বাড়িতে ডেকে গান শোনানোর আমন্ত্রণও জানিয়েছিলেন তাহসান। বাংলাদেশে তাঁর প্রবল জনপ্রিয়তার কারণে এই উদ্যোগে খুব ভাল সাড়া পেয়েছিলেন তাহসান। এ সব কিছুর পাশাপাশি অতিমারিকালে অভিনয়ের কাজ শুরু করেন তাহসান। নিজেও কোভিডে আক্রান্ত হয়েছিলেন গায়ক-অভিনেতা। বেশ কয়েকদিন নিভৃতবাসে কাটানোর পর নিজের জন্মদিনের আগের দিন সোশ্যাল মিডিয়ায় জানান কোভিডমুক্ত হয়েছেন তিনি।

ইতিমধ্যেই তাহসান অভিনয় করে ফেলেছেন ১০০টি নাটকে। তাঁর গান ওপার বাংলার সঙ্গে এপারেও বেশ জনপ্রিয়। এক সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেন তিনি। খুব শীঘ্রই তাঁকে দেখা যাবে বাংলাদেশের বিখ্যাত পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকির পরিচালনায় নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে ‘নো ল্যান্ডস ম্যান’ ছবিতে। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন এ আর রহমান।

আপনার মতামত জানানঃ