ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   মৃত্যুর সন্ধিক্ষণে অভিনেতা সৌমিত্র

শারীরিক অবস্থার আরও অবনতি

মৃত্যুর সন্ধিক্ষণে অভিনেতা সৌমিত্র

নভেম্বর ১৩, ২০২০ - ১০:০০ অপরাহ্ণ

প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কখনও উন্নতি আবার কখনও অবনতির দিকে যাচ্ছে। শুক্রবার নতুন করে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। ফলে বর্তমানে মৃত্যুর সন্ধিক্ষণে এই বর্ষিয়ান অভিনেতা।

হাসপাতাল সূত্রে জানা যায়, তার মস্তিস্কের স্নায়ুবিক সমস্যা বেড়েছে। হৃদযন্ত্রও ভালো কাজ করছে না। ‘হার্ট রেট’ অনেকটাই বেড়ে গেছে। তিনি এখন ভেন্টিলেশনে রয়েছেন। বাড়াতে হয়েছে অক্সিজেনের মাত্রাও।

জানা যায়, সৌমিত্রর প্লাজমা থেরাপির পর শারীরিক অবস্থা স্থিতিশীল হয়। তার রক্তচাপ এবং রক্তের অন্যান্য মাত্রাও স্বাভাবিক ছিল। কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও দেখা যায়নি। কিন্তু এদিন নতুন করে পরিস্থিতির অবনতি হয়।

এরা আগে গত বুধবার সৌমিত্রের শ্বাসনালিতে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) হয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই এদিন দুপুর ১২টা নাগাদ প্রথমবারের জন্য তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, এই থেরাপি প্রয়োগের পর বাহ্যিকভাবে তার রক্তক্ষরণ হয়নি। যকৃত অবশ্য কাজ করছে। সৌমিত্রের স্নায়ুর সমস্যা কাটাতে পরামর্শ নেওয়া হচ্ছে নিউরোলজি বোর্ডেরও।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে ৬ অক্টোবর কলকাতার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসাধীন অবস্থায় পুরোপুরি অচেতন হয়ে পড়েছিলেন তিনি। মিউজিক থেরাপি দিয়ে তার জ্ঞান ফেরানো চেষ্টাও হয়েছে। কিছুদিন আগে, মেয়ের ডাকে চোখ খোলার চেষ্টা করেছিলেন এ অভিনেতা।

আপনার মতামত জানানঃ