ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   মৃত্যুবরণ করেছেন কমেডিয়ান কার্ল রেইনার

মৃত্যুবরণ করেছেন কমেডিয়ান কার্ল রেইনার

জুলাই ১, ২০২০ - ১:১৬ অপরাহ্ণ

হলিউডের বহুমুখী মেধাবী অভিনেতা, পরিচালক ও কিংবদন্তি কমেডিয়ান কার্ল রেইনার ৯৮ বছর বয়সে মারা গেছেন। কার্ল রেইনার এর সহকারী জুডি ন্যাগি জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে নিজের বাড়িতে সোমবার (২৯ জুন) রাতে বয়সজনিত কারণে স্বাভাবিকভাবেই মৃত্যুবরণ করেছেন অভিনেতা।

যুক্তরাষ্ট্রে বিনোদন জগতে একটি অত্যন্ত পরিচিত ও জনপ্রিয় মুখ ছিলেন রেইনার। সাম্প্রতিক বছরে তিনি জর্জ ক্লুনি অভিনীত ‘ওসিনস ইলেভেন’ সিনেমা এবং ‘ব্রডওয়ে: বিয়ন্ড দ্য গোল্ডেন এজ’ ও ‘ইফ ইউ’র নট ইন দ্য ওবিট, ইট ব্রেকফাস্ট’ ডকুমেন্টারিতে অভিনয় করেছেন।

বর্ষীয়ান অভিনেতার চিরবিদায়ে শোকাহত হলিউড। একে একে শোকবার্তা প্রকাশ করেন তারকারা। অভিনেতা জোশ গ্যাড রেইনার সম্পর্কে বলেন, ‘তিনি সর্বকালের শ্রেষ্ঠ কমেডিয়ানদের মধ্যে অন্যতম।’ লেখক বিল ক্রিস্টল বলেন, ‘কী বিস্ময়কর জীবন!’

শুধু অভিনয় না, চিত্রপরিচালক হিসেবেও সফল রেইনার। তার পরিচালিত ‘ওহ, গড!’ সিনেমায় অভিনয় করেছিলেন জর্জ বার্নস ও জন ডেনভার, ‘অল অব মি’ সিনেমায় অভিনয় করেন স্টিভ মার্টিন ও লিলি টমলিন।

কার্ল রেইনারের আত্মজীবনীভিত্তিক উপন্যাস ‘এন্টার লাফিং’ নিয়ে সিনেমা এবং ব্রডওয়ে শো নির্মিত হয়। পাশাপাশি তার দু’টি স্মৃতিকথা বইয়ের জন্যও দারুণ প্রশংসিত হন তিনি। তবে তার সবচেয়ে জনপ্রিয় কাজ ছিল একটি টেলিভিশন সিরিজ ‘দ্য ডিক ভ্যান ডাইক শো’।

কার্ল রিনার বেশ কয়েকটি ব্রডওয়ে মিউজিক্যাল (ইনসাইড ইউ.এস.এ এবং এলাইভ অ্যান্ড কিকিং সহ) পরিবেশন করেছিলেন এবং কল মি মিস্টারে মুখ্য ভূমিকা পালন করেছিলেন। ১৯৫০ সালে, তিনি ম্যাক ব্র্যান্ডস এবং নীল সিমনের মতো লেখকদের আইডিয়া অবদান রাখার সময় সিড সিজারের ইয়োর শো অফ শো-তে একটি কমিক অভিনেতা হিসাবে ম্যাক্স লেইবম্যান তাকে অভিনেত্রী করেছিলেন। তিনি তার স্কেচ উপাদানগুলির জন্য কৃতিত্ব পান নি, তবে 1955 এবং 1956 সালে সমর্থনকারী অভিনেতা হিসাবে এমি অ্যাওয়ার্ডস জিতেছিলেন রাইনার ব্রুকস, সাইমন, উডি অ্যালেন, ল্যারি গেলবার্ট, মেল টলকিন, মাইক স্টুয়ার্ট, অ্যারন রুবেন, শেল্ডন কেলার এবং গ্যারি বেলকিনের সাথে সিজার আওয়ারের জন্যও লিখেছিলেন।

আপনার মতামত জানানঃ