ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   মুন্সিগঞ্জে ৪ উপজেলা বন্যায় প্লাবিত

সড়ক যোগাযোগ বন্ধ

মুন্সিগঞ্জে ৪ উপজেলা বন্যায় প্লাবিত

জুলাই ২৬, ২০২০ - ৬:৩৩ অপরাহ্ণ
মুন্সিগঞ্জে

বালিগাঁও-লৌহজং-ঢাকা সড়কের মুন্সিগঞ্জে লৌহজং উপজেলার মালিরঅঙ্ক পয়েন্টে প্রবলবেগে বানের পানি প্রবেশ করছে জনপদে। রাস্তা ভেঙ্গে রোববার (২৬ জুলাই) সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে হাজার হাজার মানুষ ভোগান্তিতে পড়েছে।

বালির বস্তা ফেলে পানি নিয়ন্ত্রণের চেষ্টা করা হলেও সড়কটি ভেঙে যাওয়া এবং বেশ কিছু অংশ তলিয়ে যাওয়া ও পানির স্রোতের তীব্রতা বেশি থাকায় নিয়ন্ত্রণ সম্ভব হয়নি। পরে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

পদ্মা সেতুর সাথে যুক্ত সড়ক ও জনপথের আঞ্চলিক এই সড়ক বন্ধ হয়ে যাওয়ায় বানভাসি মানুষ নানা বিড়ম্বনায় পড়েছে। এতে জেলা শহরের সাথে এই এলাকার মানুষের সরাসরি যোগাযোগ বন্ধ হওয়ায় অন্য উপজেলা দিয়ে ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে। অভ্যন্তরীণ যোগাযোগও বিঘ্নিত হচ্ছে। জেলা শহর মুন্সিগঞ্জ থেকে এখন শিমুলিয়া ঘাটে লৌহজং দিয়ে যাওয়া যাচ্ছে না। শ্রীনগর হয়ে মাওয়া এবং শিমুলিয়া ঘাটে যেতে হচ্ছে। একইভাবে এই এলাকার মানুষও অনেক দূর ঘুরে ঘুরে বিকল্প সড়কে যাতায়াত করতে হচ্ছে। এছাড়াও সড়কটি গোলতলী, কনকসার ও সাতঘড়িয়া পয়েন্টেও বন্যার পানি উঠেছে।

লৌহজং বেজগাঁও ইউপি চেয়ারম্যান আমির হোসেন তালুকদার বলেন, জলমগ্ন হলেও আগে কিছু যান চলাচল করতো। কিন্তু রাস্তাটির একটি অংশ ভেঙে যাওয়ায় রোববার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। বেজগাঁও ইউনিয়ন পরিষদ ভবনের পাশেই এখনকার প্রধান সড়কটির উপর দিয়ে প্রবল বেগে পানি প্রবেশ করছে।

জেলা প্রশাসন জানিয়েছে, রোববার বিকাল পর্যন্ত সর্বশেষ তথ্যানুযায়ী বন্যায় মুন্সিগঞ্জ জেলার চার উপজেলার ১৬৪ গ্রাম প্লাবিত হয়েছে। এতে দেড় লাখ মানুষ এখন পানিবন্দী হয়ে দুর্ভোগ পোহাচ্ছে। এ পর্যন্ত জেলায় ৫৭টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে তৈরি খাবার বিতরণ করা হচ্ছে।

পদ্মা এখানে বিপদসীমার ৭৭ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। তাই আরও নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

আপনার মতামত জানানঃ