ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   মীর কাসেম আলীর দাফন মানিকগঞ্জের

মীর কাসেম আলীর দাফন মানিকগঞ্জের

September 4, 2016 - 4:14 AM

মানিকগঞ্জ প্রতিনিধি : মানবতাবিরোধী অপরাধের দায়ে মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করার পর মানিকগঞ্জের হরিরামপুরে তার দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় জানাজা শেষে মীর কাসেমের মরদেহ হরিরামপুর উপজেলায় নিজ বাড়িতে দাফন করা হয়। এর আগে রাত ২টা ৪৫ মিনিটে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তার লাশ গ্রামের বাড়িতে পৌঁছায়।

ডিএসবির এসআই আব্দুস সালাম জানান, মীর কাসেমের ভাইয়ের মেয়ের জামাতা আবুল হাসান জানাজা পড়ান। এর আগে তার মরদেহ গ্রহণ করেন স্ত্রী খন্দকার আয়েশা খাতুন। এ সময় তার দুই মেয়েসহ ৪০ জন স্বজন উপস্থিত ছিলেন। জানাজা শেষে মসজিদের পাশে তাকে দাফন করা হয়।

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধের বিচারে চূড়ান্ত রায়ের পর সব আনুষ্ঠানিকতা শেষে শনিবার রাত ১০টা ৩৫ মিনিটে গাজীপুরের কাশিমপুর কারাগারে মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করা হয়।

এরপর রাত সাড়ে ১২টার দিকে তার মরদেহ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা দেওয়া হয়। তার আগেই চালা গ্রামে পৌঁছে যান মীর কাসেমের স্বজনরা। শনিবার বিকেলে কাশিমপুর কারাগারে তার সঙ্গে শেষ দেখা করে এসেছিলেন তারা।

এদিকে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরাপত্তার স্বার্থে গণমাধ্যমকর্মীদের চালা গ্রামে দাফনের স্থানে যেতে দেননি। গ্রাম থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে কলতাবাজার এলাকায় সাংবাদিকদের মাইক্রোবাস ও মোটরসাইকেল আটকে দেওয়া হয়।

আপনার মতামত জানানঃ