ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   মীর কাসেমের রায়ে আমরা সন্তুষ্ট

মীর কাসেমের রায়ে আমরা সন্তুষ্ট

August 30, 2016 - 11:30 AM

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর চূড়ান্ত রায়ে ফাঁসি বহাল থাকায় সন্তুষ্টি প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেছেন, ‘আমরা শুনেছি মীর কাসেমের টাকার কাছে অনেকই জিম্মি ছিলেন। কিন্তু তাদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে মহামান্য আদালতে যে চূড়ান্ত রায় দেওয়া হয়েছে, তাতে আমরা সন্তুষ্ট। শোকের মাসে কিছুটা হলেও স্বস্তি পেয়েছি আমরা।’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ৪১তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশের মাটিতে জামায়াতের রাজনীতি করার কোনো অধিকার নেই মন্তব্য করে মোজাম্মেল হক বলেন, খুব শিগগিরই জামায়াতকে নিষিদ্ধ করে তাদের সকল সম্পদ বাজেয়াপ্ত করা হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর মহান জাতীয় সংসদের পাশে থাকতে পারে না মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘আমি চ্যালেঞ্জ করে বলতে পারি ওই কবরে জিয়ার কোনো লাশ নেই। সে দিন যখন তাকে (জিয়াকে) তথাকথিত দাফন করা হয়েছিল সেই কফিনে পশু, পাখি বা কলা গাছের অস্তিত্ব ছিল।’

তিনি আরো বলেন, ‘কেউ যদি প্রমাণ করতে পারে ওই কবরে জিয়ার কোনো অস্তিত্ব আছে, তাহলে আমি জাতির কাছে ক্ষমা চাইব।’

টুঙ্গীপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন প্রাক্তন বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ, মুক্তিযুদ্ধকালীন সাব সেক্টর কমান্ডার মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমু্খ।

আপনার মতামত জানানঃ