ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   মিয়ানমারে রাখাইন রাজ্যে গোলাগুলিতে নিহত ১২

মিয়ানমারে রাখাইন রাজ্যে গোলাগুলিতে নিহত ১২

October 12, 2016 - 9:33 AM

আন্তর্জাতিক ডেস্ক : মিয়নমারের উত্তরাঞ্চলীয় রাখাইন রাজ্যে অস্ত্রধারী লোকজনের সঙ্গে সেনাদের গোলাগুলির সময় নিহত হয়েছে ১২ জন।

মিয়ানমারের রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদমাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার বুধবার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গাদের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। রোহিঙ্গাদের সঙ্গে এ রাজ্যে প্রায়ই সেনাবাহিনী ও উগ্রবাদী বৌদ্ধদের সংঘর্ষ দেখা দেয়।

বাংলাদেশ সীমান্তবর্তী রাখাইন রাজ্যের পায়াউংপিত গ্রামে মঙ্গলবার সেনাদের ওপর বন্দুক-তলোয়ার নিয়ে হামলা চালায় একদল লোক। এ সময় চার সেনাসদস্য ও একজন হামলাকারী নিহত হন। তবে কারা এ হামলা চালিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার আরো জানিয়েছে, সংঘর্ষের পর তল্লাশির সময় সেনারা সাতটি মরদেহ উদ্ধার করেন। এ সাতজনসহ মঙ্গলবারের সংঘর্ষে মোট ১২ জন নিহত হয়েছেন।

রোববার মিয়ানমারের বাংলাদেশ সীমান্তে সেনাদের তিন ক্যাম্পে হামলা চালায় অস্ত্রধারীরা। এতে নয় সেনা নিহত হন। এরপর রাখাইন রাজ্যে হামলাকারীদের সন্ধানে অভিযান শুরু করে সেনাবাহিনী।

এদিকে রাখাইন রাজ্যে সংঘর্ষ ও সহিংসতা বেড়ে যাওয়ার আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে মিয়ানমার সরকার। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বড় বড় শহরে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

আপনার মতামত জানানঃ