মা রানী

December 9, 2016 - 9:26 AM

বিনোদন ডেস্ক : প্রথমবারের মতো মেয়ে আদিরার ছবি প্রকাশ করলেন অভিনেত্রী রানী মুখার্জি। পাশাপাশি মেয়ের প্রথম জন্মদিনকে সামনে রেখে তাকে একটি আবেগঘন চিঠিও লিখেছেন তিনি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে যশরাজ ফিল্মসের অফিশিয়াল অ্যাকাউন্টে ছবিসহ চিঠিটি প্রকাশ করা হয়েছে।

রানী লিখেছেন, ‘আমি আমার সন্তান আদিরাকে ভালোবাসি। তাকে ছাড়া বাঁচতে অথবা শ্বাস নিতেও পারব না। আমার জীবনে পরিবর্তন এসেছে কিন্তু তা ভালো দিকে। কিন্তু সন্তান থাকাটাও ভয়ের। কারণ আপনি নিজের জন্য বাঁচার বিষয়টি ভুলে যাবেন। আপনি আপনার সন্তানের জন্য বাঁচবেন। যেন সেই আপনাকে জন্ম দিয়েছে, একজন মা হিসেবে। আমি রাতে ঘুমাতে পারি না। আমি দিনে ঘুমাতে পারি না। আমি মাঝে মাঝে কোটি কোটি মায়েদের কথা ভাবি যারা সন্তান জন্ম দিয়েছেন। সবাই কী একই ধরনের উদ্বিগ্নের মধ্যে দিন কাটায়, নাকি এটি শুধু আমার বেলায় হচ্ছে? আমি সকল মায়েদের সালাম জানাই! আমি সৃষ্টিকর্তার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ তিনি আমাকে আদিরার রূপে এরকম আশীর্বাদ দিয়েছেন। আমি জানি না জীবনের এই বিশেষ মুহূর্তে আমাকে কেউ বুঝবে কী না, কিন্তু আমি এর মধ্যে দিন কাটাচ্ছি। আমি কোনো প্রকার প্রতিক্রিয়া ছাড়াই সবাইকে আমার সম্পর্কে বলতে দিয়েছি। কিছু মুহূর্তে প্রতিক্রিয়াও করেছি। আমি অনেক শান্ত হয়েছি। আরো ধৈর্যশীল হয়েছি এবং আরো ক্ষমাশীল হয়েছি। এটা হঠাৎ একদিনে হয়েছে। আমি বুঝতে পেরেছিলাম আমি পরিবর্তিত হয়েছি। আমার জন্য এটা ভালোই হয়েছে বলে মনে করি। আমি মনে করি, আদিরাকে আমি সুন্দরভাবে বড় করতে পারব। কোনো প্রকার ভয় ছাড়া, সাহসী, বৃদ্ধিমান, চতুর, সুশৃঙ্খল এবং ভদ্র আচরণ সহকারে। আমি চাই সবাই তার জন্য গর্ব করবে। যদি কেউ নাও করে তবু আমি তার জন্য সব সময় গর্ব করব। তাকে উৎসাহ দিব তার মন মতো চলতে। কখনো ভয় না পেতে। জীবনে কোনো কিছুর জন্য চাপ না নিতে। সব সময় সতর্ক থাকতে। কোনো কিছুর তোয়ক্কা করবে না। হাসিখুশি এবং সুখী। মন থেকে হাসবে। তার হাসি চোখে ফুটে উঠবে।’

নিজেদের সব সময় আড়ালেই রাখতে পছন্দ করেন রানী মুখার্জি ও তার স্বামী আদিত্য চোপড়া। এখন পর্যন্ত মেয়ের সঙ্গে কোনো ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেননি তারা। ৯ ডিসেম্বর মেয়ের প্রথম জন্মদিন উপলক্ষে প্রথমবার এই ছবিসহ চিঠি পোস্ট করলেন এই অভিনেত্রী। অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে এর আগে আদিরার একটি ছবি প্রকাশ পেয়েছিল। তবে পরে জানা যায় সেটি ভুয়া ছিল।

২০১৪ সালের এপ্রিলে ইতালিতে অনেকটা গোপনেই বিয়ে করেন রানী মুখার্জি ও আদিত্য চোপড়া। নিজেদের নামের প্রথম অংশের সঙ্গে মিলিয়ে মেয়ের নাম রেখেছেন আদিরা।

আপনার মতামত জানানঃ