ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   মাস্ক পরলে হাজারো প্রাণ বাঁচবেঃ বাইডেন

মাস্ক পরলে হাজারো প্রাণ বাঁচবেঃ বাইডেন

নভেম্বর ৯, ২০২০ - ১১:১১ পূর্বাহ্ণ

সদ্য সমাপ্ত মার্কিন নির্বাচনে বিজয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। তিনি মাস্ক পরা বাধ্যতামূলক করতে নিয়ম জারি করতে চান। বাইডেন জানান, মাস্ক পরলে হাজারো প্রাণ বাঁচবে। বাইডেন ঘরের বাইরে জনসমাগমস্থলে গেলে প্রত্যেক মার্কিনকে মাস্ক পরতে আহ্বান জানানোর পরিকল্পনা করেছেন। তিনি চান অঙ্গরাজ্যের গভর্নররা এবং স্থানীয় কর্তৃপক্ষ এটি বাধ্যতামূলক করবে।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, জো বাইডেন অর্থনীতি, জাতিগত বৈষম্য ও জলবায়ু পরিবর্তন ইস্যুকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন। এদিকে দ্য বাইডেন টিম জানায়, প্রত্যেক মার্কিনের নিয়মিত ও বিনা মূল্যে পরীক্ষা নিশ্চিত করা হবে। বিভিন্ন কমিউনিটিতে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সহায়ক নির্দেশিকা দেওয়া হবে।

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুসারে বাংলাদেশ সময় সোমবার (৯ নভেম্বর) সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৯৯ লাখ ৬১ হাজার ৩২৪ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৩৭ হাজার ৫৬৬ জন। বিবিসি জানায়, স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত হয়েছে এক লাখ ২৫ হাজারের বেশি। তিন দিন ধরে সংক্রমণের এমন হার বজায় আছে।

Tags:

আপনার মতামত জানানঃ