ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনঃ তুমুল বাকযুদ্ধে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনঃ তুমুল বাকযুদ্ধে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী

সেপ্টেম্বর ২২, ২০২০ - ৬:২৯ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ যতোই ঘনিয়ে আসছে, ততই উত্তপ্ত হচ্ছে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যকার বাকযুদ্ধ। জয়ী হলে জো বাইডেন চীনের কাছে আত্মসমর্পণ করবেন মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অন্যদিকে ট্রাম্পকে মিথ্যেবাদী আখ্যা দিয়ে বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রে করোনায় বেশি প্রাণহানির জন্য বর্তমান প্রশাসনই দায়ী।

করোনা মহামারীতে এরইমধ্যে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন কয়েক হাজার মানুষ। কিন্তু এসবের মধ্যেও কোনরকম সামাজিক দুরত্বের তোয়াক্কা না করে নিজের রাজনৈতিক প্রাচার চালিয়ে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার ওহিও’তে দু’টি সমাবেশ করেন তিনি। এতে অংশ নেন ট্রাম্পের অনেক সমর্থক। এ সময় মার্কিন প্রেসিডেন্ট বলেন, আসন্ন নির্বাচনে বাইডেন জয়ী হলে যুক্তরাষ্ট্র তার নিজস্বতা হারাবে।

অন্যদিকে করোনা ইস্যুতে প্রেসিডেন্ট ট্রাম্পকে ঘায়েল করতে মরিয়া তার প্রধান প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট মনোনীত প্রার্থী জো বাইডেন। রোববার উইসকনসিনে সংবাদ সম্মেলনে অংশ নিয়ে তিনি দাবি করেন করোনা মহামারি ঠেকাতে পুরোপুরি ব্যর্থ ট্রাম্প। বর্তমান প্রেসিডেন্টের ব্যর্থতার জন্যই সাধারণ মার্কিনদের চড়া মূল্য দিতে হচ্ছে বলেও মন্তব্য করেন বাইডেন। আগামী তেসরা নভেম্বর যুক্তরাষ্ট্রে ৫৯তম প্রেসিডেন্ট নির্বাচন হবে।

আপনার মতামত জানানঃ