ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   মার্কিন নির্বাচনঃ ডেমোক্র্যাটের মনোনয়ন পেলেন বাইডেন

মার্কিন নির্বাচনঃ ডেমোক্র্যাটের মনোনয়ন পেলেন বাইডেন

আগস্ট ১৯, ২০২০ - ১২:০৭ অপরাহ্ণ
জো বাইডেন

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের আনুষ্ঠানিক মনোনয়ন পেলেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন । মঙ্গলবার (১৮ আগস্ট) দলের ন্যাশনাল কনভেনশনের প্রতিনিধিরা তাকে মনোনীত করেন।

এই কনভেনশন থেকে ডেমোক্র্যাট শিবিরের সাবেক দুই প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও জিমি কার্টার এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল এর কাছ থেকে সমর্থনও লাভ করেন জো বাইডেন। দুই মেয়াদে যুক্তরাষ্ট্রে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা জো বাইডেন তৃতীয়বারের মতো হোয়াইট হাউজে যাওয়ার লড়াইয়ে অবতীর্ণ হলেন।

লিডারশিপ ম্যাটার্স- এ স্লোগান নিয়ে কনভেনশনের দ্বিতীয় দিনের আয়োজনে মূল বক্তব্য রাখেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। নিউইয়র্কের নিজ বাড়ি থেকে অনলাইনে যুক্ত হয়ে বিল ক্লিনটন বলেন, ট্রাম্প বলে বেড়াচ্ছেন আমরা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছি। কিন্তু শীর্ষ বাণিজ্যনির্ভর দেশ হিসেবে আমাদের বেকার সংখ্যা প্রায় তিনগুণ হয়ে গেছে।

আগামী বৃহস্পতিবার (২০ আগস্ট) জো বাইডেনের মনোনয়ন গ্রহণের মধ্য দিয়ে ডেমোক্র্যাটিক পার্টির চার দিনব্যাপী ন্যাশনাল কনভেনশন শেষ হবে। করোনা মহামারির কারণে অনলাইনে এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

আগামী ৩ নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার লক্ষ্যে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের মুখোমুখি হবেন।

আপনার মতামত জানানঃ