ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   মামলা না করেই ফিরলেন শিপ্রা

মামলা না করেই ফিরলেন শিপ্রা

আগস্ট ১৯, ২০২০ - ৪:১৩ অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের বিরুদ্ধে রামু থানায় মামলা করার জন্য বেরিয়ে মাঝপথ থেকে ফিরে গেলেন অবসরপ্রাপ্ত মেজর সিনহার বন্ধু ও সহকর্মী শিপ্রা দেবনাথ। এদিকে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাবি করেছেন, পুলিশের জব্দ করা ডিভাইস থেকে ছবি বা অন্য কোনো তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে যাওয়ার কোনো সুযোগ নেই। ইলেকট্রনিক ডিভাইসগুলো সিআইডির ফরেনসিক পরীক্ষার জন্য এরইমধ্যে আদালতে আবেদন করা হয়েছে।

মাদক মামলায় জামিনে মুক্ত হওয়ার পরদিন পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহার সহকর্মী শিপ্রা দেবনাথ তাদের ফেসবুক পেইজ ‘জাস্ট গো’তে একটি ভিডিও বার্তা পোস্ট করেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সমালোচনা করেন। এর মধ্যে পুলিশ কর্মকর্তাদের ফেসবুক পেইজ থেকে শিপ্রা ও সিফাতের ব্যক্তিগত ছবি পোস্ট হয়।

মঙ্গলবার মধ্যরাতে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই এসপিসহ দেড়শ’ জনের বিরুদ্ধে মামলা করতে যান সিফাত। তাদের অভিযোগ, ৩১ তারিখ শামলাপুর চেকপোস্টে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর পর কক্সবাজারের নীলিমা রিসোর্টে অভিযান চালিয়ে পুলিশের নিয়ে যাওয়া ইলেকট্রনিক ডিভাইস থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ব্যক্তিগত ছবি ছড়িয়ে দেয়া হয়েছে। নীলিমা রিসোর্ট রামু থানার অধীনে হাওয়ায় কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাদেরকে ওই থানায় গিয়ে মামলা করার পরামর্শ দেন। সে অনুযায়ী বুধবার (১৯ আগস্ট) সকালে রামু থানায় মামলা করতে যাওয়ার জন্য বের হয়ে নাটকীয়ভাবে পথ থেকে ফিরে যান তারা।

আইনজীবী শিপ্রার ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে দুই পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে রিট হয়েছে। বের হওয়রা পরেই শুনানি হয়েছে বলে আমরা জানতে পেরেছি। আগামীকাল আদেশের জন্য রেখেছেন। হাইকোর্টের নির্দেশনার অপেক্ষার আমরা ফিরে এসেছি।

এদিকে রামু থানার ওসি জানিয়েছেন, ঘটনার দিন রাতে নীলিমা রিসোর্টে বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ অভিযান চালালেও তিনি সে বিষয়ে জানতেন না। থানা পুলিশের হেফাজতে থাকা ডিভাইস থেকে শিপ্রার কোন ব্যক্তিগত ছবি ফাঁস হয়নি বলেও দাবি করেন তিনি। ডিভাইসগুলোকে সিআইডির ফরেনসিক ল্যাবে পরীক্ষার জন্য আদালতে আবেদন করা হয়েছে বলেও জানান ওসি।

আপনার মতামত জানানঃ