ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   মানিকগঞ্জে সীমিত পরিসরে আশুরা পালিত

মানিকগঞ্জে সীমিত পরিসরে আশুরা পালিত

আগস্ট ৩০, ২০২০ - ১১:৩০ অপরাহ্ণ
মানিকগঞ্জ ব্যুরোঃ করোনা মহামারীর বিরূপ প্রভাবে তাজিয়া মিছিল বের করেনি শত বছরের ঐতিহ্যবাহী গড়পাড়া এমাম বাড়ী দরবার শরীফ কতৃপক্ষ। তবে পবিত্র আশুরা পালন উপলক্ষ্যে জেলা প্রশাসক এস এম ফেরদৌস ও পুলিশ সুপার রিফাত রহমান শামীম স্বাস্থ্য বিধি মেনে মাস্ক বিতরন, মেডিক্যাল ক্যাম্প গঠন, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে তবারক বিতরন সহ জনসচেতনা মুলক বিভিন্ন কর্মসুচী পালন করেন। দিবসটি উপলক্ষে মানিকগঞ্জ দিশারী ফাউন্ডেশ আয়োজিত এক অনুষ্ঠানে মানিকগঞ্জ পৌর সভার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম।
স্বাস্থ্য বিধি মেনে মাস্ক বিতরন, মেডিক্যাল ক্যাম্প, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে তবারক বিতরন অনুষ্টানে স্বল্প সংখ্যক লোক সমাগম ঘটে।  ১৯২১ সালে প্রতিষ্ঠিত মানিকগঞ্জের  ঐতিহ্যবাহী গড়পাড়া এমাম বাড়ী থেকে বের করা হয় ঢাল-তলোয়ার, ঢাক-ডোল, কালো পতাকা-কালো ব্যাজ পরিহিত কাসেদদের বিশাল তাজিয়া মিছিল। শত বছরের প্রচলিত এই মনোরম দৃশ্য দু’নজরে দেখতে ৫/৬ কিলোমিটার দীর্ঘ রাস্তার দু,পাশে বিপুল সংখ্যক উৎসুকী জনতা উপভোগ করে আসছিল।
বছরের পর বছর,যুগের পর যুগ একই ভাবে এ শহরের সেওতা এলাকার তিতু বয়াতীর দরবার শরীফ ও দাশড়া এলাকার পরান মিয়া বাড়ী থেকেও তাজিয়া মিছিল বের করা হতো। ’হায় হোসেন হায় হাসান’ প্রলাপে মুখরিত তাজিয়া মিছিল উপভোগ করতে না পেরে অনেকটা অসন্তোষ প্রকাশ করেন গড়পাড়া এমাম বাড়ীর ভক্ত জনৈক সাহেব আলী সহ বহু আশেকান। তারা জানান, এই দুঃখ রাকবো কোথায়?

আপনার মতামত জানানঃ